পুলিশে বড় রদবদল, ৫৫ কর্মকর্তার বদলি

|

বাংলাদেশ পুলিশে বড় রদবদল হয়েছে। দুজন অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (অতিরিক্ত আইজিপি) ও পাঁচজন অতিরিক্ত ডিআইজিসহ এবং পুলিশ সুপার পদমর্যাদার ৪৮ কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

রোববার (২৮ জুলাই) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখার অতিরিক্ত সচিব মো. মাহাবুর রহমান শেখ স্বাক্ষরিত পৃথক চারটি প্রজ্ঞাপনে এসব বদলি করার তথ্য জানানো হয়।

একটি প্রজ্ঞাপনে রাজারবাগের পুলিশ টেলিকমের অতিরিক্ত আইজিপি একেএম শহিদুর রহমানকে পুলিশ অধিদফতরে বদলি করা হয়েছে। এছাড়া পুলিশ অধিদফতরের অতিরিক্ত আইজিপি (সুপারনিউমারারি) কৃষ্ণ পদ রায়কে অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক পদে পুলিশ অধিদফতরে পদায়ন করা হয়েছে।

আরেক প্রজ্ঞাপনে পুলিশ অধিদফতরে সংযুক্ত অতিরিক্ত উপপুলিশ মহাপরিদর্শক শাখাওয়াত হোসেনকে ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত উপমহাপরিদর্শক পদে, পুলিশ একাডেমি সারদার অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক ড. মো. আক্কাস উদ্দিন ভূঁঞাকে পুলিশের এন্টি টেরোরিজম ইউনিটে বদলি করা হয়েছে। আর এন্টি টেরোরিজম ইউনিটের অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক মো. আসাদ উল্লাহ চৌধুরীকে বদলি করা হয়েছে নৌ-পুলিশে।

সিলেট রেঞ্জে সংযুক্ত অতিরিক্ত উপপুলিশ মহাপরিদর্শক এনামুলক কবিরকে বদলি করা হয়েছে খাগড়াছড়ির আর্মড পুলিশ ব্যাটালিয়ান ও বিশেষায়িত প্রশিক্ষণ কেন্দ্রে। আর খাগড়াছড়ির আর্মড পুলিশ ব্যাটালিয়ান ও বিশেষায়িত প্রশিক্ষণ কেন্দ্রের অতিরিক্ত উপপুলিশ মহাপরিদর্শক মীর মোদাদছছের হোসেনকে বদলি করা হয়েছে হাইওয়ে পুলিশে।

এছাড়া, পুলিশ সুপার মর্যাদার ৩২ জন কর্মকর্তাকে একটি প্রজ্ঞাপনে পদায়ন ও বদলি করা হয় এবং আরেক প্রজ্ঞাপনে ১৬ জনকে বদলি করা হয়েছে।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply