আইসিসির পরবর্তী বৈঠক বাংলাদেশে

|

ছবি: সংগৃহীত

দীর্ঘ ১০ বছর পর বাংলাদেশে অনুষ্ঠিত হবে আইসিসির বোর্ড সভা। আগামী অক্টোবরে তৃতীয়বারের মতো ঢাকায় বসবে এই সভা।এমনটা নিশ্চিত করেছেন বিশিষ্ট যুব ও ক্রীড়ামন্ত্রী এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

আগামী অক্টোবরে বাংলাদেশে বসতে যাচ্ছে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। বাংলাদেশে তৃতীয়বারের মতো আইসিসির সভা বসার কথা রয়েছে তখনই। সভায় মূল আলোচ্য বিষয় হবে আইসিসি নির্বাচন, আর্থিক কাঠামো ও ভবিষ্যৎ সফর পরিকল্পনা। আইসিসির আসন্ন নির্বাচনও হবে ঢাকাতেই।

পাপন বলেন, আইসিসির পরের বোর্ড মিটিং ঢাকায় হবে। এখানে নির্বাচনটাও হওয়ার কথা। নির্বাচন হওয়ার সম্ভাবনাই বেশি। অক্টোবরে বর্তমানে যিনি চেয়ারম্যান আছেন, তার শেষ বোর্ড মিটিং। আমাদের নির্বাচনী ইশতেহার দিয়ে দেওয়ার কথা। এটা এর মধ্যেই হয়ে যাওয়ার কথা।

১৯৯৮ সালের মিনি বিশ্বকাপের চলার সময় বাংলাদেশে প্রথমবার বসেছিল আইসিসির বোর্ড সভা। এরপর ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় দ্বিতীয় দফা বাংলাদেশে আইসিসির বোর্ড সভা হয়।

বাংলাদেশে তৃতীয়বারের মতো এই সভাটিকে বেশ গুরুত্বের সঙ্গে দেখছেন পাপন। তার মতে, বেশ কিছু জটিল ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে এই সভায়। আইসিসির বর্তমান কমিটির সর্বশেষ সভা হবে এটি।

তিনি আরও বলেন, আইসিসির বর্তমান কমিটির এখন যেহেতু শেষ টার্ম, কিছু ক্রিটিক্যাল সিদ্ধান্ত আছে, যেটার ওপর নির্ভর করবে অনেক কিছু। এখন যা পাস হচ্ছে, তা কিন্তু আট বছর চলবে। কে কত টাকা পাবে, খেলা কী হবে, এ বিষয়টা খুবই গুরুত্বপূর্ণ বাংলাদেশ ক্রিকেটের জন্য। আমি এখন শুধু আইসিসি ও এসিসি নিয়েই আমার সময়টা ব্যয় করছি। যেন ভবিষ্যতে (বিসিবি সভাপতি পদে) যে-ই আসুক, আইসিসি ও এসিসি নিয়ে কোনো সমস্যায় না পড়েন।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply