লাল দুর্গেও জোকোভিচের সামনে অসহায় আত্মসমর্পণ নাদালের

|

নাদাল-জোকোভিচ মহারণ ঘিরে টেনিসপ্রেমীদের অনেক আগ্রহ ছিল। তবে নোভাক জোকোভিচের বিপক্ষে ক্যারিয়ার সায়াহ্নে থাকা রাফায়েল নাদাল ন্যূনতম প্রতিদ্বন্দ্বিতাও গড়তে পারেননি। অলিম্পিকে পুরুষ এককের দ্বিতীয় রাউন্ডে জোকোভিচের কাছে ৬-১, ৬-৪ সেটে হেরেছেন নাদাল।

প্যারিসে লাল মাটির কোর্টে কতশত সুখস্মৃতি নাদালের। এই আঙিনাতেই ১৪টি গ্র্যান্ড স্লাম জয় করেছিলেন স্প্যানিশ মহাতারকা। তবে গত কয়েক বছর ধরে চোটাঘাতে জর্জরিত নাদাল এখন আর ছন্দে নেই। নিজের প্রিয় লাল দুর্গেও তাই জোকোভিচের সামনে অসহায় আত্মসমর্পণ এই স্প্যানিয়ার্ডের।

নাদালকে টপকে পরের রাউন্ডে উঠে সার্বিয়ান তারকা জোকোভিচ বলেন, আমি খুবই স্বস্তিতে আছি। সবকিছুই আমার পক্ষে যাচ্ছিল। ৬-১, ৪-০ গেমে এগিয়ে ছিলাম কিন্তু এরপর কিছুটা খেই হারিয়ে ফেলি এবং তাকে সুযোগ দিয়েছি। ২০০৬ সালে কখনোই ভাবিনি প্রায় ২০ বছর পরে আমরা একে অপরের বিপক্ষে খেলব।

২০০৮ বেইজিং অলিম্পিকে স্বর্ণপদক জয় করেন রাফায়েল নাদাল। অন্যদিকে জোকোভিচ পুরুষদের টেনিসে এককভাবে সর্বোচ্চ ২৪ গ্র্যান্ড স্লামের মালিক হলেও অলিম্পিকে এখনো স্বর্ণ অধরাই থেকেছে তার। এবার প্যারিস অলিম্পিক দিয়ে স্বর্ণপদকের স্বপ্নপূরণ করতে চান তিনি।

প্যারিস অলিম্পিকে টেনিসের দুটি ইভেন্টে অংশ নিচ্ছেন নাদাল। এর মধ্যে একক থেকে বাদ পড়লেও টিকে আছে দ্বৈত ইভেন্টে স্বর্ণজয়ের স্বপ্ন। সেখানে তার সঙ্গী টেনিস দুনিয়ার নতুন সেনসেশন এবং স্প্যানিশ টেনিসে নাদালের উত্তরসূরি হিসেবে খ্যাত কার্লোস আলকারাজ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply