৬ সমন্বয়ককে ফেরত চেয়ে করা রিটের আদেশ হবে না আজও

|

আন্দোলনকারীদের ওপর গুলি না চালানোর নির্দেশনা ও কোটা সংস্কার আন্দোলনের ছয় সমন্বয়ককে ডিবির হেফাজত থেকে মুক্তির নির্দেশনা চেয়ে রিটের শুনানি আজ বৃহস্পতিবারও (১ আগস্ট) হবে না।

বেঞ্চের কনিষ্ঠ বিচারপতি এস এম মাসুদ হোসেন দোলন অসুস্থতার কারণে ছুটি নিয়েছেন। যে কারণে গতকাল বুধবার (৩১ জুলাই) শুনানি হয়নি। শুনানি হচ্ছে না আজও। ফলে ঝুলেই রইলো আলোচিত এই রিটের শুনানি ও আদেশ।

আজ বৃহস্পতিবার (১ আগস্ট) সকালে সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে দেখা যায়, বিচারপতি মোস্তফা জামান ইসলামের একক বেঞ্চ বিচারকাজ পরিচালনা করবেন। অবশ্য গতকাল থেকে বেঞ্চের কনিষ্ঠ বিচারপতি অসুস্থতার কারণে ছুটি নিয়েছিলেন।

এদিকে, গত শুক্রবার (২৬ জুলাই) দুপুরে ঢাকার একটি হাসপাতাল থেকে কোটা আন্দোলনের তিন সমন্বয়ক আবু বাকের মজুমদার, আসিফ মাহমুদ ও নাহিদ ইসলামকে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে তুলে নেয়া হয় ডিবি কার্যালয়ে। শনিবার (২৭ জুলাই) সন্ধ্যায় আরও দুই সমন্বয়ক সারজিস আলম ও হাসনাত আবদুল্লাহকে হেফাজতে নেয়া হয়। পরদিন রোববার (২৮ জুলাই) নেয়া হয় আরেক সমন্বয়ক নুসরাত তাবাসসুমকে।

শুরুতে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে নিশ্চিত করা না হলেও পরে গোয়েন্দা কর্মকর্তা হারুন অর রশীদ ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘নিরাপত্তাহীনতা’র কারণে তাদেরকে নিয়ে আসা হয়েছে ডিবি কার্যালয়ে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply