শিক্ষার্থীদের দাবির সাথে দৃশ্যমাধ্যম শিল্পী সমাজের সংহতি প্রকাশ

|

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের ৯ দফা দাবির সাথে সংহতি প্রকাশ করেছে দৃশ্যমাধ্যম শিল্পী সমাজ। কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে দেশে সহিংসতা, গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদও জানিয়েছেন তারা।

বৃহস্পতিবার (১ আগস্ট) সকালে সংসদ ভবনের সামনে সমবেত হওয়ার কথা থাকলেও পুলিশি বাধার কারণে ফার্মগেটের আনন্দ সিনেমা হলের সামনে বৃষ্টি উপেক্ষা করে সমবেত হন চলচ্চিত্র, আলোকচিত্র, থিয়েটার, গণমাধ্যমসহ দৃশ্যমাধ্যমের নানা শাখার কর্মীরা।

সেখানে কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে দেশে হত্যা, সহিংসতা, গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদ জানানো হয়। পাশাপাশি সকল হত্যার বিচার, গুলি ও সহিংসতা বন্ধ, গণ-গ্রেফতার ও হয়রানি বন্ধ এবং আটককৃত শিক্ষার্থীদের মুক্তির দাবি জানান তারা।

সংহতি প্রকাশকালে সমাবেশে উপস্থিত ছিলেন, নূরুল আলম আতিক, আজমেরী হক বাঁধন, পিপলু আর খান, অমিতাভ রেজা চৌধুরী, সৈয়দ আহমেদ শাওকি, ওয়াহিদ তারেক, রেদওয়ান রনি, আশফাক নিপুণ ও সাবিলা নূরসহ অনেকে।

আয়োজনের শেষ মুহূর্তে এসে সংহতি প্রকাশ করে বক্তব্য দেন জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। তিনি বলেন, যে অবস্থা সৃষ্টি হয়েছে তাতে ঘরে বসে থাকার সুযোগ নাই। আমরা সকল মানুষের পক্ষে আছি। আমরা কোনো রক্ত দেখতে চাই না। আমরা শান্তি চাই। এছাড়া, সাবিলা নূরও যাদের হত্যা করা হয়েছে তাদের বিচার চান। একইসঙ্গে গ্রেফতারকৃত সকলের মুক্তি দাবি করেন তিনি।

সমাবেশে শিল্পিরা– ন্যায্য, সমতা ও মানবিক মর্যাদার অঙ্গীকার নিয়ে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীন বাংলাদেশের অভ্যুদয় হয়েছিলো জানিয়ে সে দেশের নাগরিক হিসেবে নিরাপত্তা ও ন্যায়বিচার সবার সাংবিধানিক অধিকার বলে উল্লেখ করেন।

/ওয়াইবি


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply