শিক্ষার্থীদের সাথে সংহতি জানিয়ে যা বললেন শোবিজ অঙ্গনের ব্যক্তিত্বরা

|

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে বহু মানুষের প্রাণহানির পর সরব হয়েছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। নেমে এসেছেন রাস্তায়। এ থেকে বাদ যাননি শোবিজ অঙ্গনের ব্যক্তিত্বরাও। এবার আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে একাত্মতা প্রকাশ করে রাস্তায় নেমে এলেন তারা।

বৃহস্পতিবার (১ জুলাই) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের ৯ দফা দাবির সাথে সংহতি প্রকাশ করে শিল্পী সমাজ। সংসদ ভবনের সামনে সমবেত হওয়ার কথা থাকলেও পুলিশি বাঁধার কারণে ফার্মগেটের আনন্দ সিনেমা হলের সামনে বৃষ্টি উপেক্ষা করে সমবেত হন চলচ্চিত্র, আলোকচিত্র, থিয়েটার, গণমাধ্যমসহ দৃশ্যমাধ্যমের নানা শাখার কর্মীরা।

সংহতি প্রকাশকালে সমাবেশে আজমেরি হক বাঁধন বলেন, আমার কোনো বিদেশি পাসপোর্ট নেই, আমার ১২ বছরের একটি ছেলে আছে। আমি এ দেশের নাগরিক, এ দেশেই থাকবো। এই তারকা বলেন, যেভাবে সাধারণ শিক্ষার্থীদের ওপর নিপীড়ন চালানো হয়েছে, তা দেখে কোনো সুস্থ মস্তিষ্কের মানুষ ঘরে বসে থাকতে পারে না। এই দেশটা আমার। আমরাই এই দেশকে সংস্কার করবো।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন, আরেক তারকা, মোশাররফ করিম। তিনি বলেন, আমরা শান্তি চাই, রক্ত দেখতে চাই না। এ সময় এক সাংবাদিক প্রশ্ন করেন, আপনাকেও জামায়াত বা বিরোধী মতের মানুষ ট্যাগ দেয়া হবে কিনা? জবাবে করিম বলেন, আমি আজকে সাধারণ মানুষ।

এছাড়া উপস্থিত নির্মাতা আশফাক নিপুন বলেন, কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সহিংসতায় নিহতদের জন্য বড় একটা স্যালুট। যারা মারা গেছেন, তাদের পরিবারের ত্যাগের সঙ্গে আর কারও তুলনায় হয় না।

আন্দোলনকারীরা নতুন করে আগামী দিনের পথ দেখাচ্ছে উল্লেখ করে আশফাক নিপুন বলেন, যার কারণে আজকে আমরা এখানে আসতে পেরেছি। চলচ্চিত্র মিডিয়া ইন্ডাস্ট্রি পিছিয়ে যাওয়ার কোনও ভয় দেখছি না। যে কোনও কিছুর আগে সমাজ ও রাষ্ট্র। সমাজ আর রাষ্ট্র মানবিক হলে, এখন যেখানে আপনাদের মনে হচ্ছে… ব্যবসা-বাণিজ্য ও মিডিয়া ইন্ডাস্ট্রি পিছিয়ে যাচ্ছে, সেটি তখন ৪ গুণ বেশি গতিতে এগিয়ে যাবে।

/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply