আর্জেন্টিনাকে কাঁদিয়ে সেমিফাইনালে ফ্রান্স, ম্যাচ শেষে দু’দলের হাতাহাতি

|

শিরোপা জয়ের স্বপ্ন আর পূরণ হলো না আর্জেন্টিনার। প্যারিস অলিম্পিকের কোয়ার্টার ফাইনালের উত্তেজনাপূর্ণ লড়াইয়ে ফ্রান্সের কাছে হেরে বিদায় নিল তারা। তবে শেষ বাঁশি বাজার পর পরিস্থিতি ভীষণ উত্তপ্ত হয়ে ওঠে। দুই দলের ফুটবলাররা প্রথমে বাকবিতণ্ডা ও পরে জড়িয়ে পড়ে হাতাহাতিতে।

এদিন ম্যাচ শুরুর আগেই ফরাসি দর্শকেরা আর্জেন্টিনাকে দুয়ো দেয়। আর ম্যাচে ফ্রান্সের কাছে ১-০ গোলে হেরে আর্জেন্টিনার বিদায় নেয়ার পর শেষ পর্যন্ত তা রূপ নেয় বাকবিতণ্ডা ও হাতাহাতিতে। সবশেষ বিশ্বকাপ ফাইনাল শেষেও একই চিত্র দেখা গিয়েছিল।

ম্যাচ শেষে দু’দলের সমর্থকদের মধ্যেও উত্তেজনা ছড়িয়ে পড়ে।

মাতমুট আটলান্টিকে স্টেডিয়ামে আয়োজিত এই ম্যাচে ফরাসিদের হয়ে একমাত্র গোলটি করেন ইয়ান ফিলিপে মাতেতা। ম্যাচজুড়ে ৭০ শতাংশ বল দখলে রেখেছিল আর্জেন্টিনা। তাদের  ১৬ শটের বিপরীতে ফ্রান্স নিয়েছে ১০টি। আর লক্ষ্যে আর্জেন্টাইনদের শট ছিল চারটি, স্বাগতিকদের দুটি। ম্যাচের শুরু থেকে আধিপত্য দেখিয়েছে আর্জেন্টাইনরা। তবে পায়নি কাঙ্খিত সেই গোলের দেখা।

ম্যাচের পঞ্চম মিনিটেই আর্জেন্টিনাকে ব্যাকফুটে ঠেলে দেয় ফ্রান্স। কর্নার থেকে মাইকেল ওলিসের ক্রস পেয়ে বক্সের সেন্টার থেকে হেড করে জাল কাঁপান ফিলিপে মাতেতা। ওই একটি গোলই ম্যাচের পার্থক্য গড়ে দেওয়ার জন্য যথেষ্ঠ ছিল। বাকি সময়ে আরও বেশকটি আক্রমণ করলেও কিছুতেই সমতায় ফিরতে পারেনি আলবিসেলেস্তেরা।

জয়ের পর ফ্রান্স খেলোয়াড়দের উল্লাস।

এরপর ম্যাচের ৮৩ মিনিটে ফ্রান্স ব্যবধান দ্বিগুণ করার আনন্দে মেতেছিল। ওলিসের বাঁ পায়ের শট লক্ষ্যভেদ হলে উল্লাসে ফেটে পড়ে পুরো গ্যালারি। কিন্তু ভিএআর গোলটি বাতিল করে দেয়। তবে, শেষমেশ ১-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। এই হতাশাই পরে ক্ষোভে পরিণত হয়।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply