‘জয়ের জন্যই নামবে আতালান্তা’

|

ছবি: সংগৃহীত

নিজেদের ক্লাব ইতিহাসে প্রথমবারের মতো ইউরোপা লিগ জেতা আতালান্তা প্রথমবার নামবে সুপার কাপের ফাইনালে। প্রতিপক্ষ হট ফেভারিট রিয়াল মাদ্রিদ। পরিসংখ্যান কিংবা তারকাসমৃদ্ধ দল, সবকিছুতেই রিয়াল মাদ্রিদ এগিয়ে আছে তা ভালো করেই জানেন আতালান্তা কোচ জিয়ান পিয়েরো গ্যাসপেরেনি। তবে মাঠের খেলায় বিন্দু পরিমাণ ছাড় দিতে নারাজ এই কোচ।

বুধবার (১৪ আগস্ট) পোল্যান্ডের ওয়ারশর ন্যাশনাল স্টেডিয়ামে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে আতালান্তা। ম্যাচটি শুরু হবে রাত ১টায়। আতালান্তার বিপক্ষে পরিসংখ্যানে বেশ এগিয়ে রিয়াল মাদ্রিদ। ইতালিয়ান ক্লাবটির কাছে কখনো হারেনি স্প্যানিশ জায়ান্টরা। সর্বশেষ ২০২১ সালে মার্চে চ্যাম্পিয়নস লিগের শেষ লড়াইয়ের ম্যাচে আতালান্তার মুখোমুখি হয়েছিল রিয়াল। দুই লেগে জয় পায় স্প্যানিশ জায়ান্টরা।

সুপার কাপের ফাইনালটা যে সহজ হচ্ছে না তা এক বাক্যে স্বীকার করলেন আটালান্টার কোচ জিয়ান পেইরো গ্যাসপেরেনি। তবে প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ এক ম্যাচের আভাস দিয়ে রাখলেন তিনি।

ম্যাচ পূর্বক সংবাদ সম্মেলনে জিয়ান পিয়েরো গ্যাসপেরেনি বলেন, আমরা পৃথিবীর সবচেয়ে গোছানো দলের প্রতিদ্বন্দ্বীতা করতে যাচ্ছি। লড়াইটা যে সহজ হচ্ছে না তা ভালোভাবেই বুঝতে পারছি আমি। তবে আমরাও মাঠে সর্বোচ্চটুকু দিতে প্রস্তুত আছি। আশা করছি দারুণ এক ম্যাচ উপভোগ করবে দর্শকরা।

আতালান্তার জন্য খুশির খবর এই যে, প্রাক-প্রস্তুতি মৌসুমে তিন ম্যাচের দু’টিতে হেরেছে লস ব্লাঙ্কোসরা। চেলসির বিপক্ষে ২-১ গোলে জিতলেও চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা (১-২) এবং এসি মিলানের (০-১) কাছে হেরে যায় স্প্যানিশ জায়ান্টরা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply