ড. ইউনূসের সঙ্গে মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর ফোনালাপ

|

আহমাদুল কবির, মালয়েশিয়া:

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম বাংলাদেশের অন্তর্বতীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে ফোনে কথা বলেছেন। আলাপকালে আনোয়ার ইব্রাহিম বাংলাদেশে শান্তি ও নিরাপত্তা পুনর্গঠনে অন্তর্বর্তী সরকারকে সহযোগিতার কথা জানিয়েছেন।

বুধবার (১৪ আগস্ট) ফেসবুকে দেয়া এক পোস্টে এ তথ্য জানান আনোয়ার ইব্রাহিম। তিনি পোষ্টে লিখেন, আমার পুরুনো বন্ধু প্রফেসর মুহাম্মদ ইউনূসের সঙ্গে গতকাল ফোনে কথা হয়েছে। তাকে বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে নিয়োগের জন্য ব্যক্তিগতভাবে অভিনন্দন জানিয়েছি।

আনোয়ার ইব্রাহিম আরও লিখেন, মালয়েশিয়ার সঙ্গে প্রফেসর ইউনূসের দীর্ঘদিনের সুসম্পর্ক রয়েছে। আমি তাকে আশ্বস্ত করেছি, মালয়েশিয়া বাংলাদেশে শান্তি ও নিরাপত্তা পুনর্গঠন ও পুনঃস্থাপনে অন্তর্বর্তী সরকারকে সাহায্য ও সমর্থন করতে প্রস্তুত রয়েছে। সংখ্যালঘুসহ সব বাংলাদেশি নাগরিককে সুরক্ষা ও সমান অধিকার রক্ষার আশ্বাস দেয়ায় ড. ইউনূসের প্রতি সন্তুষ্টি প্রকাশ করেছেন তিনি।

দুই দেশের মধ্যে ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক আরও জোরদার করতে যত তাড়াতাড়ি সম্ভব আনোয়ার ইব্রাহিমকে বাংলাদেশ সফর করতে ড. মুহাম্মদ ইউনূস আমন্ত্রণ জানিয়েছেন বলেও ফেসবুক পোস্টে উল্লেখ করা হয়।

/এএস/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply