সালমান এফ রহমান ও আনিসুলের ৭ দিনের রিমান্ড চাইবে পুলিশ

|

মঙ্গলবার রাতে পুলিশের হাতে গ্রেফতার হন বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এবং আওয়ামী লীগ সরকারের আইনমন্ত্রী আনিসুল হক। এরপর রাত ১০টার দিকে তাদেরকে ডিবি হেফাজতে নেয়া হয়। জানা গেছে, আদালতে ওঠানোর পর হত্যা মামলায় এই দুজনের ৭ দিনের রিমান্ড চাইবে পুলিশ।

ডিবি সূত্র বলছে, আজ বুধবার (১৪ আগস্ট) দুপুরে তাদেরকে সিএমএম কোর্টে তোলা হবে। ১৬ জুলাই ঢাকা কলেজের সামনে হতাহতের ঘটনায় নিউ মার্কেট থানার এক মামলায় বিগত সরকারের এই দুই শীর্ষ কুশীলবকে গ্রেফতার দেখানো হয়েছে।

এদিকে যমুনা টিভির অনুসন্ধানে জানা গেছে, রাতভর ডিবি অফিসের হাজতখানায় ছিলেন সালমান এফ রহমান এবং আনিসুল হক। ছিলো না কোনো বিশেষ ব্যবস্থা। আসামিদের জন্য নির্ধারিত স্বাভাবিক খাবার খেতে দেয়া হয় তাদের।

এছাড়া, ভিআইপি আসামির ক্ষেত্রে মাঝে মাঝে বিশেষ ব্যবস্থা রাখে গোয়েন্দা পুলিশ। কখনও কখনও পরিবার থেকে পাঠানো খাবার খেতে দেয়া হয়। বিছানায় ঘুমাতে দেয়া হয়। কিন্তু সালমান এফ রহমান এবং আনিসুল হকের ক্ষেত্রে এসব কিছুই হয়নি। অন্য আসামিদের মতো হাজতের মেঝেতেই ঘুমাতে হয় তাদেরকে।

এদিকে হেভিওয়েট আসামি গ্রেফতারের পর মঙ্গলবার রাতে ডিবি অফিসের মধ্যে ছিল রুদ্ধশ্বাস অবস্থা। আসামিকে কখন-কোথায় আনা হচ্ছে, কী করা হচ্ছে অধিকাংশ কর্মকর্তাই তা জানতে পারেননি। হাতেগোনা দু-একজন কর্মকর্তা মামলা ও আইনী প্রক্রিয়া দেখভাল করছেন।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply