বাংলাদেশ সিরিজের আগে কড়া সমালোচনায় পাকিস্তান দল

|

আগামী ২১ আগস্ট শুরু হচ্ছে বাংলাদেশ-পাকিস্তান টেস্ট সিরিজ। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত এই সিরিজের দুটি ম্যাচই অনুষ্ঠিত হবে রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে। এদিকে সিরিজ শুরুর আগেই সমালোচনায় মুখে পড়েছে পাকিস্তান দল। বেশ অসন্তুষ্ট বক্তব্য এসেছে দেশটির জাতীয় দলের সাবেক ক্রিকেটারদের থেকেও।

মূলতঃ বিশেষজ্ঞ স্পিনার ছাড়াই বাংলাদেশের বিপক্ষে খেলতে নামছে পাকিস্তান। দলের স্পিনার বলতে কেবল পার্ট-টাইমার সালমান আলী আঘা। পুরো বিষয়টি নিয়ে আলাপ আলোচনা কম হচ্ছে না। দেশটির ক্রিকেট ইতিহাসে গত ২৮ বছরে মাত্র ২য় বার এমন ঘটনার দেখা মিলেছে। সমালোচনায় মেতেছেন দেশটির সাবেক ক্রিকেটার তানভির আহমেদ। ওয়াকার ইউনিসসহ নির্বাচকদের কড়া সমালোচনাই করেছেন সাবেক এই পেসার।

বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে খেলানোর জন্য প্রথম টেস্টের স্কোয়াড থেকে নাম সরিয়ে নেয়া হয়েছে স্পিনার আবরার আহমেদ এবং কামরান গুলামের। আর এতে বিষ্ময় আর হতাশা প্রকাশ করেছেন তানভির আহমেদ। নিজের এক্স-হ্যান্ডেলে দেয়া এক পোস্টে সাবেক এই পেসার প্রকাশ করেছেন ক্ষোভ। আর তাতে আঙুল তোলা হয়েছে কিংবদন্তি পেসার ওয়াকার ইউনিসের দিকে।

সামাজিক যোগাযোগমাধ্যমেও নিজের অভিব্যক্তি প্রকাশ করেছেন তানভির। নিজের এক্স হ্যান্ডেলে (সাবেক টুইটার) তিনি লিখেছেন ওয়াকার ইউনিস এবং নির্বাচকরা আবরার আহমেদ এবং কামরান গুলামকে বাংলাদেশ টেস্ট থেকে সরিয়ে নিয়েছে। বাকি যা আছে তা হলো, ওয়াকার ইউনিস পাকিস্তানের ক্রিকেটকে ধ্বংস করবেন। পাকিস্তানের বর্তমান নির্বাচক প্যানেলকে ‘তৃতীয় শ্রেণির’ বলতেও ছাড়েননি সাবেক এই পেসার। রীতিমতো আক্রমণ করে বলেছেন, এই থার্ড ক্লাস নির্বাচক কমিটির কিছু লজ্জা থাকা দরকার যে, তারা আবরার আহমেদ এবং কামরান গুলামকে বাদ দিয়েছে। ওয়াকার ইউনিস এখন কোথায় যে নিজেকে কিংবদন্তি হিসেবে উপস্থাপন করে? তারা কীভাবে বাদ পড়ে? এরকম একাধিক প্রশ্নও তুলেছেন তিনি।

উল্লেখ্য, ১৯৯৫ সালে প্রথমবার শুধুমাত্র পেসারদের নিয়ে টেস্ট খেলেছিল পাকিস্তান। এরপর ২০১৯ সালেও তারা একই সিদ্ধান্ত নিয়েছিল। সেবারের টেস্ট ম্যাচটিও অনুষ্ঠিত হয়েছিলো রাওয়ালপিন্ডিতে যেখানে এবারের সিরিজের দুটি টেস্টই খেলবে বাংলাদেশ।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply