শ্রীলঙ্কাকে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপে শ্রীলঙ্কাকে ২-০ গোলে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। ম্যাচের শুরুর দিকে মিরাজুল ইসলামের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। আর ম্যাচ শেষ হওয়ার কিছু সময় আগে পিয়াস নোভা গোল করলে স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে লাল-সবুজের প্রতিনিধিরা।

মঙ্গলবার (২০ আগস্ট) কাঠমান্ডুর আনফা কমপ্লেক্সে বাংলাদেশ শুরু থেকে দাপট দেখায়। শ্রীলঙ্কার বিপক্ষে নিচ থেকে বিল্ড আপ করে খেলার কৌশল ছিল বাংলাদেশের। তবে নিচ থেকে ছোট ছোট পাসে ওপরের দিকে বল ঠেললেও ফরোয়ার্ডরা গোলমুখে খেই হারিয়েছেন বারবার। ম্যাচের ১৮ মিনিটে সুফলও পায়। বাঁ দিক দিয়ে রাব্বি হোসেন রাহুল এগিয়ে গেলে তাকে বাধা দেওয়ার চেষ্টা করেও পারেননি লঙ্কান ডিফেন্ডার আনসার মুহাম্মদ। রাহুলের ক্রসে চলন্ত বলে পা লাগিয়ে দলকে লিড এনে দেন মিরাজুল। গোল করেই জার্সির ওপর আলাদা একটি টি-শার্ট পরেন মিরাজুল। সাদা ওই টি-শার্টে কালো কালিতে লেখা ছিল, ‘মুগ্ধ এবং আবু সাঈদের স্মরণে/ মনে রেখো যুদ্ধ করে রক্ত দিয়ে দেশ পেয়েছি।’

প্রথমার্ধের একেবারে শেষ দিকে সহজ আরেকটি সুযোগ নষ্ট করেন মিরাজুল। শ্রীলঙ্কান গোলকিপারকে একা পেয়েও গোল করতে পারেননি। মারেন সোজা গোলকিপার বরাবর। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় লাল-সবুজের প্রতিনিধিরা।

দ্বিতীয়ার্ধেও বাংলাদেশের প্রাধান্য ছিল। গোলের সুযোগও তৈরি হয়। পুরো ম্যাচেই দারুণ খেলেছেন রাব্বি, চন্দন রায়, ইফতেখাররা। কাঙ্ক্ষিত দ্বিতীয় গোলটি পেতে অপেক্ষা করতে হয় ম্যাচের শেষ সময় পর্যন্ত। পিয়াস নোভার সে গোলে ২-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়েন মারুফুল হকের শিষ্যরা।

এ জয়ে গ্রুপ থেকে সেমিফাইনাল নিশ্চিত হয়েছে বাংলাদেশের। অন্যদিকে শ্রীলঙ্কা হেরেছে নিজেদের দুটি ম্যাচেই। বৃহস্পতিবার বাংলাদেশের পরের ম্যাচ স্বাগতিক নেপালের বিপক্ষে। সে ম্যাচেই নির্ধারিত হবে গ্রুপের সেরা দল।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply