রাওয়ালপিন্ডি টেস্ট: সায়েম-শাকিলের ব্যাটে ঘুরে দাঁড়ালো পাকিস্তান

|

প্রথম সেশনে বৃষ্টি বাগড়ার পর টস শুরু হতেও দেরি হয় বাংলাদেশ–পাকিস্তানের মধ্যকার প্রথম টেস্ট। বুধবার (২১ আগস্ট) রাওয়ালপিন্ডিতে টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠান টাইগার অধিনায়ক নাজমুল হাসান শান্ত। শুরুতেই টাইগার পেসারদের তোপে ৩ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে পাকিস্তান। দলীয় ১৪ রানে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে স্বাগতিকরা। শুরুতেই পাক ওপেনার আব্দুল্লাহ শফিককে সাজঘরে ফেরান টাইগার পেসার হাসান মাহমুদ। ১৪ বলে ২ রান করে আউট হন আব্দুল্লাহ।

শফিক আব্দুল্লাহর বিদায়ের পর ক্রিজে আসেন অধিনায়ক শান মাসুদ। আরেক ওপেনার সায়েম আয়ুবকে সঙ্গে নিয়ে শুরু ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন পাক অধিনায়ক। তবে পাকিস্তান শিবিরে দ্বিতীয় আঘাত হানেন পেসার শরিফুল ইসলাম। দলীয় ১৪ রানে ১১ বলে ৬ রান করে আউট হন মাসুদ। এরপর ক্রিজে আসা বাবর আজমক নিজে দ্বিতীয় শিকারে পরিণত করেন শরিফুল। রানের খাতা খোলার আগেই লিটন দাসের উড়ন্ত ক্যাচে সাজঘরে ফিরে যান বাবর।

এরপর চতুর্থ উইকেট জুটিতে সায়েম আয়ুব ও সৌদ শাকিলের ব্যাটে ঘুরে দাঁড়িয়েছে পাকিস্তান। ২১ ওভারে ৩ উইকেট হারিয়ে ৮১ রান সংগ্রহ করে চা পান বিরতিতে যায় শান মাসুদের দল।

বিরতির পরেও তাদের ব্যাটে আশার সঞ্চার খুঁজছে স্বাগতিকরা। ড্রিংকস ব্রেকের আগ পর্যন্ত ৩১ ওভার শেষে আর কোনো উইকেট না হারিয়ে স্কোরবোর্ডে ১১৪ রান সংগ্রহ তাদের।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply