ভয়াবহ বন্যায় দুর্গতদের পাশে ছাত্রদল

|

দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলে চলমান বন্যা পরিস্থিতিতে দুর্গতদের পাশে দাঁড়িয়েছে জাতীয়তাবাদী ছাত্রদল। সংগঠনের কয়েক হাজার নেতাকর্মী কুমিল্লা, ফেনী, নোয়াখালী, খাগড়াছড়ি ও চট্টগ্রামসহ বন্যা কবলিত এলাকায় ত্রাণ সহায়তার পাশাপাশি অংশ নিয়েছেন উদ্ধার কার্যক্রমে।

শুক্রবার (২৩ আগস্ট) সংগঠনের শীর্ষ নেতারাও এতে অংশ নেন। পানিবন্দি মানুষদের উদ্ধার, শুকনো খাবার ও বিশুদ্ধ খাবার পানি বিতরণ, জরুরি প্রাথমিক চিকিৎসাসেবা ও পারিবারিক যোগাযোগ পূনঃস্থাপনে সহায়তাসহ প্রয়োজনীয় সতর্কবার্তা প্রচার করছেন তারা।

বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় ও ছাত্রদল কেন্দ্রীয় সংসদের উদ্যাগে ফেনীতে বন্যার্তদের খাবারসহ ত্রাণ সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব, সাধারণ সম্পাদক নাসির উদ্দীন নাসির, সিনিয়র সহ-সভাপতি আবু আফসান মোহাম্মদ ইয়াহহিয়াসহ স্থানীয় জেলা ও উপজেলার নেতাকর্মীরা।

সংগঠনের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন নাসির বলেন, আমাদের নেতাকর্মীরা নিরলস ভাবে কাজ করছে। এখন পর্যন্ত আমরা ফেনী, কুমিল্লাসহ থেকে বিভিন্ন এলাকা থেকে কয়েক হাজার নারী,শিশু ও বয়স্কদেরকে উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়েছি। পুরো এলাকা যোগাযোগ বিচ্ছিন্ন, তারপরও আমরা নৌকা ও স্পিডবোট, বেলায় করে ডুবে থাকা এলাকায় উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছি।

উল্লেখ্য, ছাত্রদলের উদ্যোগে নোয়াখালী, লক্ষ্মীপুর, কুমিল্লা ও হবিগঞ্জসহ বিভিন্ন জেলায় উদ্ধার ও ত্রাণ সহায়তা কার্যক্রম পরিচালিত হয়েছে।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply