পাকিস্তানের আকাশসীমা ব্যবহার করলেন মোদি, দেননি ‘গুড উইল’ বার্তা

|

ভারতীয় ফাইটার জেট পাকিস্তানের আন্তর্জাতিক সীমানা এবং আকাশসীমা লঙ্ঘনের পর ২৬ ফেব্রুয়ারি, ২০১৯ সালে দেশটির বিমানগুলোর জন্য আকাশপথ পুরোপুরি বন্ধ করে দেয় পাকিস্তান।

তবে এবার হয়েছে ব্যতিক্রম। পাকিস্তানের আকাশসীমা ব্যবহার করে দিল্লিতে ফিরেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রোববার (২৫ আগস্ট) এক প্রতিবেদনে পাকিস্তানের সংবাদমাধ্যম ডন নিউজ এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, পোল্যান্ড থেকে দিল্লিতে ফেরার পথে পাকিস্তানের আকাশসীমা ব্যবহার করেছেন নরেন্দ্র মোদি। স্থানীয় সময় সকাল ১০টা ১৫ মিনিটে পাকিস্তানের আকাশসীমায় প্রবেশ করে মোদিকে বহনকারী বিমান। ৪৬ মিনিট অবস্থানের পর বেলা ১১টা ১ মিনিটে পাকিস্তান ছাড়ে ওই বিমান।

ভারতীয় প্রধানমন্ত্রীর বিমানটি চিত্রাল হয়ে পাকিস্তানের আকাশসীমায় প্রবেশ করে এবং ইসলামাবাদ ও লাহোরের বিমান নিয়ন্ত্রণ এলাকা দিয়ে ভারতের আমৃতসারে প্রবেশ করে।

তবে ভারতের প্রধানমন্ত্রী পাকিস্তানের আকাশপথ ব্যবহার করলেও নিয়ম মেনে ‘গুড উইল’ বার্তা দেননি। ‘গুড উইল’ বার্তা নিয়ে বাধ্যবাধকতা না থাকলেও, সৌজন্য রক্ষার্থে ‘গুড উইল’ বার্তা দিতে পারতেন মোদি বলে দাবি করেছে পাকিস্তানের এই প্রভাবশালী সংবাদমাধ্যম।

উল্লেখ্য, ২০১৯ সালের মার্চ মাসে পাকিস্তান আংশিকভাবে তার আকাশসীমা খুলে দেয়। তবে ভারতীয় ফ্লাইটের জন্য এটি নিষিদ্ধ রাখে।

/এআই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply