ইংল্যান্ডের টি-টোয়েন্টি দলে পাঁচ নতুন মুখ

|

ছবি: সংগৃহীত

ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপে পরপর চরম ব্যর্থতার পর ইংল্যান্ডের সীমিত ওভারের ক্রিকেটে শোনা যাচ্ছিল নতুন দিনের গান। সেটিই এবার স্পষ্ট হলো আরও। পরিবর্তনের হাওয়ায় দল থেকে ঝরে পড়লেন মইন আলি, জনি বেয়ারস্টো, ক্রিস জর্ডানের মতো অভিজ্ঞরা। দুই সংস্করণেই দলে সুযোগ পেলেন একঝাঁক নতুন মুখ।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের জন্য ইংল্যান্ডের টি-টোয়েন্টি এবং ওয়ানডে দলে কিছু বড় নাম নেই। তবে ইংল্যান্ডের নিয়মিত সাদা বলের অধিনায়ক জস বাটলার এবং প্রিমিয়ার পেসার জোফরা আর্চার অবশ্য মাঠে ফিরছেন। ব্রাইডন কারস সব ধরনের ক্রিকেট থেকে তিন মাসের নিষেধাজ্ঞা কাটিয়ে ইংল্যান্ডের সিনিয়র স্কোয়াডে ফিরেছেন।

টি-টোয়েন্টি স্কোয়াডে পাঁচজন আনক্যাপড খেলোয়াড়ের জায়গা হয়েছে- জর্ডান কক্স, জ্যাকব বেথেল, ড্যান মুসলি, জশ হাল এবং জন টার্নার। গতকাল টেস্ট স্কোয়াডে যুক্ত হওয়া জশ হালকে আনক্যাপড খেলোয়াড় বেথেল এবং টার্নারের সাথে ওয়ানডে দলেও অন্তর্ভুক্ত করা হয়েছে।

হ্যারি ব্রুক, ম্যাথু পটস, গাস আটকিনসন এবং জেমি স্মিথ শ্রীলঙ্কার বিরুদ্ধে চলমান টেস্ট সিরিজের অংশ, তাদের শুধুমাত্র ওয়ানডেতে দেখা যাবে। তবে ওয়ানডে দল থেকে বিশ্রাম দেওয়া হয়েছে জো রুটকে। 

আগামী ১১ সেপ্টেম্বর থেকে শুরু তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এরপর মাঠে গড়াবে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ, যা ১৯ সেপ্টেম্বর ট্রেন্ট ব্রিজে শুরু।

ইংল্যান্ড টি-টোয়েন্টি স্কোয়াড: জস বাটলার (অধিনায়ক), জোফরা আর্চার, জ্যাকব বেথেল, ব্রাইডন কার্স, জর্ডান কক্স, স্যাম কুরান, জশ হাল, উইল জ্যাকস, লিয়াম লিভিংস্টোন, সাকিব মাহমুদ, ড্যান মুসলি, আদিল রশিদ, ফিল সল্ট, রিস টপলে, জন টার্নার। 

ইংল্যান্ড ওয়ানডে স্কোয়াড: জস বাটলার (অধিনায়ক), জোফরা আর্চার, গাস আটকিনসন, জ্যাকব বেথেল, হ্যারি ব্রুক, ব্রাইডন কার্স, বেন ডাকেট, জশ হাল, উইল জ্যাকস, ম্যাথু পটস, আদিল রশিদ, ফিল সল্ট, জেমি স্মিথ, রিস টপলি, জন টার্নার। 

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply