শেখ হাসিনার গাড়িবহরে হামলা: বিএনপি নেতা হাবিবসহ ৩৬ নেতাকর্মীর জামিন

|

সাতক্ষীরা প্রতিনিধি:

সাতক্ষীরার কলারোয়ায় ২০০২ সালে তৎকালীন বিরোধীদলীয় নেত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলায় জামিন পেয়েছেন বিএনপির কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক ও সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিবসহ ৩৬ জন নেতাকর্মী। মঙ্গলবার (২৭ আগস্ট) হাইকোর্টের ১১ নম্বর বেঞ্চ তাদের জামিন আবেদন মঞ্জুর করেন।

হাবিবুল ইসলাম হাবিবের স্ত্রী ও সুপ্রিম কোর্টের আইনজীবী শাহানারা পারভীন বকুল জামিনের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, ২০০২ সালে কলারোয়ায় তৎকালীন বিরোধীদলীয় নেত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলায় আদালত সাবেক এমপি হাবিবসহ বিএনপির ৫০ জন নেতাকর্মীকে অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করে।

এর মধ্যে বিএনপির কেন্দ্রীয় নেতা হাবিবকে সর্বোচ্চ ৭০ বছরের সাজা প্রদান করা হয়। নিম্ন আদালতের এ রায়ের বিরুদ্ধে কারাবন্দী বিএনপি নেতা কর্মীদের পক্ষ থেকে উচ্চ আদালতে আপিল করা হয়।

এই মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে মৃত্যু হয় চারজন বিএনপি নেতাকর্মীর। সাবেক এমপি হাবিবসহ বর্তমানে ৩৬ জন বিএনপি নেতাকর্মী কারাগারে রয়েছেন।

আজ মঙ্গলবার দুপুরে উচ্চ আদালতের ১১ নং বেঞ্চ হাবিবসহ ৩৬ বিএনপি নেতাকর্মীর জামিন আবেদন মজ্ঞুর করেছেন। তাদের কারামুক্তিতে আর কোনো বাঁধা নেই।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply