সাংবাদিক রাহনুমা সারা’র মৃত্যুকে ঘিরে যা বললেন জয়

|

রাজধানীর হাতিরঝিল থেকে একটি বেসরকারি টেলিভিশনের নারী নিউজরুম এডিটরের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার (২৭ আগস্ট) রাত ৩ টার দিকে মরদেহ উদ্ধারের পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রাখা হয়েছে৷ পুলিশের ধারণা আত্নহত্যা করেছে রাহনুমা সারা।

এ ঘটনায় সজীব ওয়াজেদ জয় নিজের সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক পেজ থেকে একটি পোস্ট শেয়ার করেছেন। পোস্টে তিনি লিখেছেন, জিটিভি-র নিউজরুম এডিটর সারা রাহনুমাকে মৃত অবস্থায় পাওয়া গেছে। ঢাকার হাতিরঝিল লেক থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

পোস্টে জয় আরও লিখেছেন, বাংলাদেশে মতপ্রকাশের স্বাধীনতার ওপর এটি আরেকটি নৃশংস হামলা। গাজী টিভি একটি ধর্মনিরপেক্ষ সংবাদ চ্যানেল। যার মালিক গোলাম দস্তগীর গাজী সম্প্রতি গ্রেফতার হয়েছেন।

এদিকে, মরদেহ উদ্ধারের ১২ ঘণ্টা আগে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করেছিলেন সাংবাদিক রাহনুমা সারা। পোস্টে তিনি লিখেছেন, ‘জীবন্মৃত হয়ে থাকার চাইতে মরে যাওয়াই ভাল’। সেই পোস্টের কমেন্ট বক্সে সারা নিজেই লিখেছেন ‘আই উইল ডাই টুডে’ যার অর্থ ‘আজকে আমি মৃত্যুকে বরণ করবো’।

সেই পোস্টের একদিন আগে পোস্ট দিয়ে সারা লিখেছেন, ‘প্রতিদিন এতো এতো আন্দোলন কভার করতে গিয়ে শুধুমাত্র সাধারণ সাংবাদিকরাই তাদের ন্যায্য পাওনা, বেতন-ভাতা ইত্যাদি নিয়ে আন্দোলনে নামার টাইম পাচ্ছে না! আমাদের কাজ শুধু নিউজ কভার করা। পেটে ভাত না জুটলেও চলবে।’

তবে, ঠিক কি কারণে মৃত্যুকে বরণ করেছেন তিনি, সেই কারণ এখন-ও অস্পষ্ট।

/এআই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply