জামিন পেলেও ফ্রান্স ত্যাগে নিষেধাজ্ঞা টেলিগ্রাম সিইও’র

|

মেসেজিং অ্যাপ টেলিগ্রামের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পাভেল দুরভ শর্ত সাপেক্ষে জামিন পেয়েছেন। বুধবার (২৮ আগস্ট) তার জামিন মঞ্জুর করেন ফরাসি আদালত। খবর, বিবিসির।

প্রতিবেদনে বলা হয়েছে, অভিযুক্ত টেলিগ্রাম সিইও পাভেল দুরভকে ৫০ লাখ ইউরো জমা দেয়ার শর্তে জামিন দেয়া হয়েছে। এছাড়া তাকে সপ্তাহে দুবার থানায় হাজিরা দিতে হবে সেইসাথে তিনি ফ্রান্স ছেড়ে যেতে পারবেন না।

প্যারিসে ম্যাজিস্ট্রেটদের শুনানিতে ৩৯ বছর বয়সী পাভেলের বিরুদ্ধে বিভিন্ন সময়ে চরমপন্থি তৎপরতা দমনে ব্যর্থতা ও ম্যাসেজ অ্যাপটিতে অবৈধ আধেয় প্রকাশের দায়ে বেশকিছু অভিযোগ আনা হয়। তার বিরুদ্ধে আনা অভিযোগের মধ্যে রয়েছে সংগঠিত গোষ্ঠীর সঙ্গে জড়িত হয়ে অনলাইন প্ল্যাটফর্মে অবৈধ লেনদেন করার মতো বিষয়। এ ছাড়াও তার বিরুদ্ধে কর্তৃপক্ষের চাহিদা অনুসারে তথ্য-উপাত্ত সরবরাহে অস্বীকৃতি এবং শিশু পতিতাবৃত্তির জন্য ছবি প্রকাশ করার অভিযোগ আনা হয়েছে। পাশাপাশি রয়েছে মাদক পাচার, প্রতারণা ও অর্থপাচারের মতো অভিযোগ।

তবে ট্রেলিগ্রাম কর্তৃপক্ষ সবসময় ডিজিটাল প্রযুক্তিবিষয়ক ইউরোপীয় আইনকানুন মেনে চলে জানিয়ে দুরভের আইনজীবী ডেভিড অলিভার কামিনস্কি বলেছেন, অভিযুক্ত প্রার্থীর বিরুদ্ধে আনা অভিযোগগুলো অযৌক্তিক।

এদিকে ম্যাসেজিং অ্যাপটিতে সংগঠিত অপরাধের তদন্তের অংশ হিসেবে রাশিয়ান বংশোদ্ভূত পাভেলের বিরুদ্ধে আনুষ্ঠানিক তদন্ত শুরু হয়েছে। প্যারিসের প্রসিকিউটররা বলছেন, তাকে ফ্রান্সে আনুষ্ঠানিক তদন্তের অধীনে রাখা হয়েছে।

উল্লেখ্য, গত শনিবার (২৪ আগস্ট) প্যারিসের উত্তরাঞ্চলীয় একটি বিমানবন্দর থেকে তাকে গ্রেফতার করে ফ্রান্সের পুলিশ।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply