ঢাকায় পৌঁছেছে সাফ চ্যাম্পিয়নরা, সন্ধ্যায় ক্রীড়া উপদেষ্টার সঙ্গে সাক্ষাৎ

|

প্রথমবারের মতো সাফ অনূর্ধ্ব-২০ এর শিরোপা জিতেছে বাংলাদেশ। আর চ্যাম্পিয়ন হওয়ার পরদিনই অর্থাৎ আজ বৃহস্পতিবার (২৯ আগস্ট) বিকেল সাড়ে ৪টার দিকে ট্রফি নিয়ে ঢাকায় পৌঁছেছে যুবা ফুটবলাররা।

এদিকে, বুধবার শিরোপা জয়ের পরপরই অনূর্ধ্ব-২০ দলের খেলোয়াড় ও কোচিং স্টাফদের অভিনন্দন জানিয়েছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। আজ সন্ধ্যায় চ্যাম্পিয়ন দলের সকলের সঙ্গে সৌজন্য সাক্ষাত করবেন তিনি।

উল্লেখ্য, নেপালের মাটিতে নেপালকে ৪-১ গোলে হারিয়ে শিরোপা জিতেছে বাংলাদেশ যুবা দল। বয়সভিত্তিক ফুটবলের এই ক্যাটাগরিতে এর আগে আর কখনো শিরোপা জেতেনি লাল-সবুজের প্রতিনিধিরা। এর আগে তিনবার ফাইনালে উঠলেও চ্যাম্পিয়ন হতে পারেনি বাংলাদেশ। তবে চতুর্থবার এসেই কাঙ্ক্ষিত শিরোপার স্বাদ গ্রহণ করলো মারুফুল হকের শিষ্যরা।

দক্ষিণ এশিয়ান প্রতিযোগিতায় বয়সভিত্তিক দলের এই অর্জন আন্দোলনে নিহতদের উৎসর্গ করেন ফুটবলাররা। ম্যাচ শেষে বাংলাদেশ দলের কোচ মারুফুল হক ও গোলদাতা রাব্বি হোসেন রাহুল বাংলাদেশের এই ট্রফি নিহত ছাত্র-জনতাকে উৎসর্গ করার ঘোষণা দেন।

মারুফুল হক বলেন, আমাদের এই সাফল্য ও আমার এই অর্জন উৎসর্গ করতে চাই যারা সাম্প্রতিক সময়ে আন্দোলনে প্রয়াত হয়েছেন। এরপর কোচের সুরেসুর মেলান ফরোয়ার্ড রাহুলও।

বাংলাদেশ এই টুর্নামেন্টের শুরুই করেছে ছাত্র আন্দোলনে প্রয়াতদের স্মরণ করে। টুর্নামেন্টে নিজেদের প্রথম গোল করে গোলদাতা মিরাজুল ইসলাম আলাদা একটি টি-শার্ট পরেন। সেই টিশার্ট ছিল আবু সাঈদ-মুগ্ধর স্মরণে। ফুটবলের মাঠে এ রকম জিনিস পরা ঝুঁকিপূর্ণ হলেও বাংলাদেশ অনূর্ধ্ব-২০ দল সেই ঝুঁকি নিয়েছিল।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply