রাওয়ালপিন্ডি টেস্ট: বৃষ্টির কারণে বিলম্বিত টস

|

ছবি: সংগৃহীত

প্রথম টেস্টের পুনরাবৃত্তি হলো রাওয়ালপিন্ডির দ্বিতীয় টেস্টেও। বৃষ্টির কারণে টস হতে বিলম্ব হচ্ছে। আজ দ্বিতীয় টেস্টের প্রথম দিনেও হানা দিয়েছে বৃষ্টি। রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামের পিচ ও আউটফিল্ডের বড় একটা অংশ কাভার দিয়ে ঢাকা। বাংলাদেশ সময় সকাল সাড়ে দশটায় টস হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে সম্ভব হয়নি।

গত দুই দিন ধরেই রাউয়ালপিন্ডিতে বৃষ্টি হচ্ছে। সকালে বৃষ্টি থামার পর পর্যবেক্ষণেও যাওয়ার কথা ছিল আম্পায়ারদের। কিন্তু এর আগেই বৃষ্টি শুরু হয়। টসের সময় অবধিও সেটি চলছিল বলে জানিয়েছে ইএসপিএন ক্রিকইনফো।

ইএসপিএন ক্রিকইনফোর সাংবাদিক মোহাম্মদ ইসাম জানিয়েছেন, এখনও ইসলামাবাদের হোটেলে অবস্থান করছেন ক্রিকেটাররা। ম্যাচ অফিসিয়ালসদের সবুজ সংকেত পেলেই কেবল মাঠের উদ্দেশ্যে রওনা দেবে বাংলাদেশ ও পাকিস্তান। প্রথম দিনের খেলা হওয়া নিয়ে আছে শঙ্কা। কারণ পুরোদিনই বিচ্ছিন্নভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এদিকে, রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্টে পাকিস্তানকে ১০ উইকেটে হারিয়ে অনেকটাই নির্ভার বাংলাদেশ। জিততে না পারলেও শুধু ড্র করলেই প্রথমবারের মতো সিরিজ জিতবে বাংলাদেশ। যদিও দ্বিতীয় টেস্টের আগে বাংলাদেশের প্রধান কোচ চান্দিকা হাথুরুসিংহে জানিয়েছেন, তারা আক্রমণাত্বক পরিকল্পনা নিয়েই খেলতে নামবে। উল্টো দিকে ঘরের মাঠে টানা নয় টেস্টে জয় না পাওয়া পাকিস্তানের জন্য ম্যাচটা একেবারেই বাঁচা-মরার।

বাংলাদেশ সম্ভাব্য একাদশ: জাকির হাসান, সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ এবং নাহিদ রানা।

পাকিস্তান সম্ভাব্য একাদশ: আবদুল্লাহ শফিক, সাইম আইয়ুব, শান মাসুদ (অধিনায়ক), সৌদ শাকিল, বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, সালমান আলী আগা, খুররাম শেহজাদ, মোহাম্মদ আলী/মীর হামজা, আবরার আহমেদ এবং নাসিম শাহ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply