ফের রিমান্ডে টুকু, জয় ও আহমদসহ ৫ জন

|

হত্যা মামলায় সাবেক ডেপুটি স্পিকার শামসুল হক টুকু, সাবেক ক্রীড়া প্রতিমন্ত্রী আরিফ খান জয়, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেনসহ পাঁচ জনের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত। রোববার (১ সেপ্টেম্বর) সকালে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মইনুল ইসলামের আদালত এই আদেশ দেন।

অন্যরা হলেন, চট্টগ্রাম বন্দরের সাবেক চেয়ারম্যান অবসরপ্রাপ্ত রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ সোহাইল এবং ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত।

রোববার সকালে আইডিয়াল কলেজের ছাত্র খালিদ হাসান সাইফুল্লাহ হত্যা মামলায় সাত দিনের রিমান্ড শেষে ৬ আসামিকে আদালতে হাজির করেন তদন্ত কর্মকর্তা লালবাগ থানার উপ-পরিদর্শক আক্কাস মিয়া। এ সময় তদন্ত কর্মকর্তা শামসুল হক টুকু, আরিফ খান জয় ও মোহাম্মদ সোহাইলের পুনরায় সাতদিনের রিমান্ড আবেদন করেন। অপরদিকে, আদাবর থানার গার্মেন্টস কর্মী রুবেল হত্যা মামলায় আওয়ামী লীগ নেতা আহমদ হোসেন ও তানভীর হাসান সৈকতকে গ্রেফতার দেখানোসহ সাতদিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা ইন্সপেক্টর মিন্টু চন্দ্র বণিক। শুনানি শেষে আদালত তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে, গত ১৪ আগস্ট খিলক্ষেতের নিকুঞ্জ এলাকা থেকে শামসুল হক টুকু ও তানভীর হাসান সৈকতকে গ্রেফতারের কথা জানায় পুলিশ। পরদিন কামাল উদ্দিন হত্যা মামলায় তাদেরকে ১০ দিনের রিমান্ডে পাঠায় আদালত।

এদিকে, গত ১৯ আগস্ট রাজধানীর ধানমন্ডি এলাকা থেকে আরিফ খান জয়কে গ্রেফতার করে পুলিশ। পরের দিন মোহাম্মদপুরে মুদি দোকানদার আবু সায়েদ হত্যা মামলায় তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

তাছাড়া, গত ২০ আগস্ট আহমদ হোসেনকে রামপুরা এবং এম সোহায়েলকে ঢাকার বনানী থেকে গ্রেফতারের কথা জানায় পুলিশ। পরদিন পল্টন থানায় দায়েরকৃত যুবদল নেতা নবীন তালুকদার হত্যা মামলায় তাদের চারদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply