১৩ কোটি টাকার ত্রাণ ও নগদ টাকা সংগ্রহ করেছে বিএনপি: ডা. জাহিদ

|

বন্যাদুর্গতদের জন্য সমন্বিত কার্যক্রমে এখন পর্যন্ত ১৩ কোটি টাকার বেশি ত্রাণ ও নগদ টাকা সংগ্রহ করেছে বিএনপি। এর মধ্যে থেকে ১০ কোটিরও বেশি টাকার ত্রাণ বিতরণ করা হয়েছে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডা. এজেডএম জাহিদ হোসেন।

বুধবার (৪ সেপ্টেম্বর) সকালে নয়াপল্টনে বিএনপির ত্রাণসংগ্রহ কমিটির সংবাদ সম্মেলনে একথা জানান তিনি। এ সময় ডা. এজেডএম জাহিদ বলেন, এখন পর্যন্ত প্রায় ১৩ কোটি টাকার বেশি ত্রাণ ও নগদ টাকা সংগ্রহ হয়েছে। এগুলো পর্যায়ক্রমে বন্যার্তদের কাছে বিতরণ করা হচ্ছে বলেও জানান তিনি।

তিনি বলেন, নৈতিকভাবে যারা দুর্বল অবস্থানে আছেন এবং বিগত রেজিমের সুবিধাভোগীদের কাছ থেকে ত্রাণ সংগ্রহ করা হচ্ছে না। আগামী ২দিন পর্যন্ত ত্রাণ কার্যক্রম অব্যহত থাকবে। এরপর বাড়িঘর,গবাদিপশু, ফসলের বীজ সরবরাহসহ পুনর্বাসন কার্যক্রম পরিচালনা করা হবে।

এ সময় প্রবাসীদেরও ত্রাণ কার্যক্রমে অংশ নেয়ার আহ্বান জানান তিনি। নির্বাচন কমিশনকে পদত্যাগ করে নতুন কমিশন গঠনে অন্তর্বর্তীকালীন সরকারকে সুযোগ দেয়ার দাবিও জানান তিনি।

তিনি আরও বলেন, স্থানীয় নেতাকর্মীদের প্রান্তিক ক্ষতিগ্রস্থদের তালিকা করার নির্দেশনা দেয়া হয়েছে। সরকারের পাশাপাশি বিএনপি রাজনৈতিক দল হিসেবে দায়িত্ব পালন করছে বলেও মন্তব্য করেন তিনি।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply