নেদারল্যান্ডস-জার্মানির রোমাঞ্চকর ম্যাচে জয় পায়নি কেউ

|

ছবি: সংগৃহীত

উয়েফা নেশন্স লিগের হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হয়েছিল জার্মানি ও নেদারল্যান্ডস। তবে রোমাঞ্চকর ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে। ফলে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ল দু’দল।

মঙ্গলবার (১০ জুলাই) নিজেদের ঘরের মাঠ আমস্টারডামের ইয়োহান ক্রুইফ অ্যারেনায় জার্মানিকে আতিথ্য জানায় নেদারল্যান্ডস। ম্যাচের দ্বিতীয় মিনিটেই রেইন্ডার্সের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা।  মাঝমাঠ থেকে বল বাড়ান রায়ান গ্রাভেনবার্চ। অফসাইডের ফাঁদ এড়িয়ে বল ধরে বক্সে ঢুকে গোলরক্ষকের দুই পায়ের ফাঁক দিয়ে ঠিকানা খুঁজে নেন রেইন্ডার্স। ৫০ বছরের মধ্যে জার্মানির জালে দ্রুততম গোলটি ডাচরাই করলো।

শুরু থেকে বল দখলে এগিয়ে থাকা জার্মানি বারবার আক্রমণে উঠলেও, ডাচ গোলরক্ষকের পরীক্ষা নিতে পারছিল না তারা। ৩৮তম মিনিটে বক্সে ঢুকে ফ্লোরিয়ান ভিরৎজের নেয়া শট বার্ট ভেরব্রুখেন ফিরিয়ে দেয়ার পর জোরালো হাফ ভলিতে সমতা ফেরান উন্দাভ।

প্রথমার্ধের যোগ করা সময়ে জার্মানিকে এগিয়ে নেন অধিনায়ক কিমিখ। সতীর্থের ক্রসে দূরের পোস্টে ডাভিড রাউম দারুণ স্লাইডে বল পাঠান ছয় গজ বক্সের বাইরে। উন্দাচের প্রচেষ্টা এক ডিফেন্ডার ঠেকালেও, কাছ থেকে বল জালে পাঠান অরক্ষিত কিমিখ। প্রথমার্ধটা ২-১ গোলে এগিয়ে থেকেই শেষ করে জার্মানরা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই অবশ্য সমতায় ফেরে ডাচরা। ৫১তম মিনিটে বক্সের ভেতর বাঁ দিক থেকে ব্রায়ান ব্রবির পাস পেয়ে কাছ থেকে লক্ষ্যভেদ করেন ডামফ্রিস। বাকি সময়ে দুই দলই সুযোগ পায় একাধিক, তবে কাজে লাগাতে পারেনি কেউই।

নেদারল্যান্ডস-জার্মানি ম্যাচটি দুঃসংবাদ বয়ে এনেছে ম্যানচেস্টার সিটির জন্য। দলটির ডাচ ডিফেন্ডার নাথান আকে যে চোট পেয়ে প্রথমার্ধেই মাঠ ছেড়েছেন। সপ্তাহদুয়েক মাঠের বাইরে থাকতে হতে পারে তাকে। এ  সময়ে প্রিমিয়ার লিগে ব্রেন্টফোর্ড ও আর্সেনালের বিপক্ষে ও চ্যাম্পিয়নস লিগে ইন্টার মিলানের বিপক্ষে খেলবে সিটি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply