সাকিবের আঙুলে কোনো ইনজুরি কিংবা অস্ত্রোপচারের কথা জানেন না ডেভিড হেম্প

|

ছবি: সংগৃহীত

চেন্নাই টেস্টের তৃতীয় দিন সকাল থেকে আলোচনায় সাকিব আল হাসানের আঙুলের ইনজুরি। খেলা চলাকালীন ধারাভাষ্যকার মুরালি কার্তিকের একটি মন্তব্য নিয়ে মূলত আলোচনার সূত্রপাত। সেই আলোচনায় জল ঢেলে দিলেন ব্যাটিং কোচ ডেবিড হেম্প। সংবাদ সম্মেলনে ইনজুরি নিয়ে এক প্রশ্নে হেম্প ছোট উত্তরে বলেন, এই ব্যাপারে জানেন না কিছু।

শনিবার (২১ সেপ্টেম্বর) চেন্নাই টেস্টের তৃতীয় দিন সকালে মাঠে সাকিবের সঙ্গে কথা বলতে দেখা যায় ধারাভাষ্যকার মুরালি কার্তিককে। পরে ধারাভাষ্যের এক পর্যায়ে কার্তিক বলেন, তাকে (সাকিব) আমি দীর্ঘদিন ধরে চিনি। তাকে জিজ্ঞেস করেছিলাম, কী কারণে সে কম বোলিং করছে…সে আমাকে যা বলেছে, তা একজন স্পিনার হিসেবে আমি অনুধাবন করতে পারছি। তার বাঁ হাতের স্পিনিং ফিঙ্গারে একটা অস্ত্রোপচার করা হয়েছে। সেটি এখন ফুলে গেছে, শক্ত হয়ে আছে। ওই আঙুলে সে বলের অনুভূতিটাও পাচ্ছে না। স্পিনার হিসেবে বলের অনুভূতিটা দরকার। এ ছাড়া তার কাঁধেও অস্বস্তি আছে।

এ প্রসঙ্গে প্রশ্ন করা হয়েছিল বাংলাদেশ দলের ব্যাটিং কোচ ডেভিড হেম্পকে। তিনি জানিয়েছেন এই ব্যাপারে জানেন না কিছু। চেন্নাই টেস্টের তৃতীয় দিনের খেলা শেষে হেম্প বলেছেন, এই বিষয়টি নিয়ে আমি অবগত না। তাই আমি এই বিষয়ে কিছু বলতে পারছি না।

চেন্নাই টেস্টে ভারতের রানের পাহাড়ে চাপা পড়েছে বাংলাদেশ। জিততে হলে ৫১৫ রানের বিশাল লক্ষ্য পাড়ি দিতে হবে টাইগারদের। টেস্টের ইতিহাসেই ৪১৮ রানের বেশি লক্ষ্য তাড়া করে জয়ের কোনো রেকর্ড নেই। ফলে বাংলাদেশকে জিততে হলে অসম্ভব লক্ষ্য পাড়ি দিতে হবে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply