ঠুস করে ঢুকে পড়বেন তাহলে পালালেন কেন? শেখ হাসিনাকে জামায়াতের আমির

|

ঠুস করে ঢুকে পড়বেন তাহলে দেশ ছেড়ে পালালেন কেন? শেখ হাসিনাকে এমন প্রশ্ন করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান। শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে সিরাজগঞ্জের দারুল ইসলাম একাডেমি মাঠে আয়োজিত সুধি সমাবেশে এমন মন্তব্য করেন তিনি।

শেখ হাসিনাকে উদ্দেশ্য করে জামায়াতের আমীর বলেন, সীমান্তের ওপারে গিয়ে বলছেন ঠুস করে ঢুকে পড়বেন তাহলে আপনি গেলেন কেন? কে আপনাকে যেতে বলেছিল? আমরা তো আপনাকে যেতে বলিনি।

তিনি বলেন, আপনি বলতেন আইন সবসময় সমান এবং আদালত সবার জন্য স্বাধীন। নিজের কথাই আপনি একবার নিজের জন্য প্রমাণ করে দিতেন। এটাই রাজনীতিসুলভ আচরণ হতো। আপনার আসা উচিত। আপনি যা করেছেন আদালতের সামনে দাঁড়িয়ে স্বচক্ষে দেখা দরকার।

ডা. শফিকুর রহমান বলেন, লাখ লাখ মানুষকে দফায় দফায় আদালতে নিয়েছে শেখ হাসিনা। মা-বোনদেরও তিনি লাঞ্ছিত করেছেন। এ সময় শেখ হাসিনাকে তাদের কষ্টের একটু অংশীধার হতেও আহ্বান জানান তিনি।

আইনি প্রক্রিয়ার মাধ্যমে সবার বিচার নিশ্চিত করার আহ্বান জানিয়ে জামায়াত আমির বলেন, জামায়াত কারোর ওপর প্রতিশোধ না নেয়ার ঘোষণা দিয়েছে। প্রতিশোধ নেয়া মানে হলো আইন হাতে তুলে নেয়া। আইন যেখানেই হাতে তুলে নেয়া হয়েছে সেখানেই বিশৃঙ্খলা হয়েছে। তবে যে অপরাধ করেছে তাকে শাস্তি পেতেই হবে। তবে তা আইনি প্রক্রিয়ার মধ্য দিয়ে হতে হবে। বাংলাদেশের মানুষকে যেভাবে আয়নাঘরে বন্দী করে রাখা হয়েছিল সেভাবে নয়। এ সময় আইনি প্রক্রিয়ার মধ্য দিয়ে দ্রুত সকল অপরাধের বিচারের তাগিদও জানান তিনি।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply