খুলনার কয়েকটি মন্দিরে উড়োচিঠি, ‘দুর্গাপূজা করতে হলে ৫ লাখ টাকা চাঁদা দিতে হবে’

|

দুর্গাপূজা করতে হলে প্রতিটি মন্দির থেকে ৫ লাখ টাকা দিতে হবে এমন উড়ো চিঠি পেয়েছে খুলনার দাকোপ উপজেলার কয়েকটি মন্দির কমিটি। চিঠিগুলোতে নির্দিষ্ট স্থানে টাকা দেয়ার কথাও লেখা রয়েছে। পাশাপাশি বিষয়টি প্রশাসন ও সাংবাদিকদের জানালে ‘কচুকাটা’ করা হবে এমন হুমকিও দেয়া হয় চিঠিতে।

এখন পর্যন্ত উপজেলার মোট পাঁচটি মন্দির কমিটি এমন চিঠি পেয়েছে বলে জানা গেছে। চিঠিগুলো পর্যালোচনা করে দেখা যায়, সবগুলো চিঠির ভাষা এক। হলুদ খামের ওপর প্রাপক হিসেবে মন্দির কমিটির ঠিকানা দেয়া রয়েছে। চিঠির এক জায়গায় উল্লেখ করা হয়েছে, ‘হানিফের প্রজেক্টে যেমন করেছি, তোদের পরিণতিও তেমন হবে’।

হানিফের প্রজেক্ট বিষয়ে জানতে চাইলে স্থানীয়রা জানান, গত ৫ আগস্ট শেখ হাসিনার সরকার পতনের পর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফের দাকোপের চিংড়িঘেরে ব্যাপক লুটপাট চলে। কয়েকদিন ধরে চলে সেই লুটপাট।

বাংলাদেশে পূজা উদযাপন পরিষদের খুলনা জেলা শাখার সভাপতি কৃষ্ণপদ দাস বলেন, অবশ্যই অসৎ উদ্দেশ্যে এই কাজ করা হয়েছে। জড়িতদের খুঁজে বের করে বিচারের আওতায় না আনা গেলে মানুষের মধ্যে ভয় কাটবে না।

পরিষদের সাধারণ সম্পাদক বিমান সাহা বলেন, পাঁচটি মন্দিরের নামে চিঠি এলেও খবরটি পুরো জেলায় ছড়িয়ে গেছে। সবার মধ্যে ভীতি কাজ করছে। এমন পরিস্থিতিতে এবারের দুর্গাপূজা কিভাবে সম্পন্ন হবে তা আমরা সন্ধিহান।

এ বিষয়ে দাকোপ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সিরাজুল ইসলাম বলেন, চিঠির কপি হাতে পেয়েছি। মন্দির কমিটি থেকে লিখিত অভিযোগও দায়ের করা হয়েছে। এ বিষয়ে তদন্ত চলছে। এ নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। মন্দিরে সবধরণের নিরাপত্তার ব্যবস্থা করা হবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply