আদালতে রাফাত মজুমদার রিংকু

|

কলেজশিক্ষার্থী হত্যা মামলায় গ্রেফতার নাট্য নির্মাতা রাফাত মজুমদার রিংকুকে আদালতে তোলা হয়েছে। গুলশান থানায় হওয়া একটি হত্যা মামলায় সোমবার (২৩ সেপ্টেম্বর) রাতে তাকে গ্রেফতার করে পুলিশ।

মামলার নথি অনুযায়ী, গত ১৯ জুলাই বিকেলে প্রগতি সরণিতে শিক্ষার্থীদের মিছিলে আওয়ামী লীগ নেতাকর্মীর হামলা ও গুলিতে গুলশান ডিগ্রি কলেজের শিক্ষার্থী মো. নাইমুর রহমানসহ অনেকে আহত হন। তাদের বাড্ডার এএমজেড হাসপাতালে নেয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান নাইমুর। এ ঘটনায় পরে শেখ হাসিনাসহ ৬৪ জনের বিরুদ্ধে মামলা করেন নাইমুরের বাবা খলিলুর রহমান।

এই মামলার এজহারে রিংকুর নাম না থাকলেও পুলিশের আবেদনের প্রেক্ষিতে মামলাটিতে তাকে গ্রেফতার দেখানো হয়। আজ মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর গুলশান থানা থেকে তাকে ঢাকার সিএমএম আদালতে নিয়ে যাওয়া হয়।

এই নির্মাতার আটকের খবরে ভোর থেকেই থানা প্রাঙ্গনে জড়ো হন নাটক সংশ্লিষ্টরা। ঠিক কী কারণে তাকে আটক করা হয়েছে, জানার চেষ্টা করেন তারা।

নির্মাতাদের কেউ কেউ জানান, বেশ আগেই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন রিংকু। তিনি ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহসভাপতি ছিলেন বলে জানা যায়। তবে কারও জন্য ক্ষতিকারক ছিলেন না তিনি।

‘ট্রান্সজেন্ডার’ ইস্যু নিয়ে সম্প্রতি নাটক ‘রূপান্তর’ নির্মাণ করে বিতর্কিত হলেও পরে ক্ষমা চেয়েছিলেন এই নির্মাতা।

/এএম/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply