লেবাননের পর এবার ইসরায়েলের টার্গেট ইয়েমেন, বিমান হামলায় নিহত ৩ প্রকৌশলী

|

ইয়েমেনে হুতি বিদ্রোহীদের লক্ষ্য করে একের পর এক বিমান হামলা শুরু করেছে ইসরায়েল। গাজা ও লেবাননে হামলার পর দেশটির নতুন টার্গেট ইয়েমেন। রোববার (২৯ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, ফিলিস্তিন-লেবানন-ইয়েমেনে হামলার কারণে পুরো মধ্যপ্রাচ্যে সংঘাত ছড়িয়ে পড়ার শঙ্কা করছে বিশ্লেষকরা। এক বিবৃতিতে ইসরায়েলি সামরিক বাহিনী (আইডিএফ) জানিয়েছে, রাস ইসা ও হোদেইদাহ সমুদ্রবন্দরের পাশাপাশি বিভিন্ন বিদ্যুৎ প্রকল্পকে লক্ষ্য করে হামলা চালানো হয়েছে। এতে ফাইটার জেটের পাশাপাশি কয়েক ডজন আকাশযান অংশ নেয়।

স্বাস্থ্য কর্মকর্তাদের বরাত দিয়ে হুতি সমর্থিত আল মাসিরাহ টিভি জানায়, এ হামলায় অন্তত চারজন নিহত হয়েছে। যাদের মধ্যে একজন বন্দর কর্মী এবং তিনজন বৈদ্যুতিক প্রকৌশলী রয়েছে।

স্থানীয় বাসিন্দাদের মতে, বিমান হামলার কারণে হোদেইদাহের বেশিরভাগ অংশে নেই বিদ্যুৎ সরবরাহ। হুতি বিদ্রোহীদের তেল আবিবের নিকটে বেন গুরিয়ন আন্তর্জাতিক বিমানবন্দরে একটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছোড়ার একদিন পরই এ পাল্টা হামলা চালায় ইসরায়েল।

ইরান সমর্থিত হুতি বিদ্রোহীরা গত নভেম্বর থেকে লোহিত সাগর, এডেন উপসাগর ও বাব আল-মানদেব প্রণালিতে ইসরায়েল ও ইসরায়েল সংশ্লিষ্ট জাহাজে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে আসছে। 

ইরান সমর্থিত গোষ্ঠীটি, গত বছরের নভেম্বর থেকে, ইসরায়েলি সীমানার লোহিত সাগর, এডেন উপসাগর এবং বাব আল-মান্দেবে দেশটির সংশ্লিষ্ট জাহাজে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে আসছে।

/এআই 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply