সংস্কার কমিশনের সুপারিশের পরই নির্বাচনের সময়সীমা জানাবে সরকার: পররাষ্ট্র উপদেষ্টা

|

সংস্কারে গঠিত ছয়টি কমিশনের সুপারিশের পরই নির্বাচনের সময়সীমা জানাবে সরকার। জাতিসংঘ সম্মেলনের ফাঁকে দ্বিপাক্ষিক বিভিন্ন বৈঠকে সরকারের এমন অবস্থানের কথা স্পষ্ট করা হয়েছে। বর্তমান সরকারকে কিভাবে সহায়তা করা যায় বিশ্বনেতারা তা জানতে চেয়েছেন। এমনটা জানিয়েছেন পররাষ্ট্র উপদেষ্টা তৌহিদ হোসেন।

মঙ্গলবার (১ অক্টোবর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তৌহিদ হোসেন। এ সময় তিনি জাতিসংঘ সম্মেলনের মধ্যে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সাথে বিভিন্ন দেশের সরকার প্রধানদের বৈঠকের বিষয়টিও তুলে ধরেন তিনি।

পররাষ্ট্র উপদেষ্টা বলেন, একাত্তরকে বাদ দিয়ে সরকার পাকিস্তানের সাথে সম্পর্ক জোরালো করবে না। দেশটি আনুষ্ঠানিকভাবে একাত্তরের জন্য দুঃখ প্রকাশ করলে দুই দেশের সম্পর্ক এগিয়ে নেয়া সহজ হবে। নিউইয়র্কে দুই দেশের শীর্ষ পর্যায়ের বৈঠকটি সৌজন্য সাক্ষাৎ হওয়ায় তাতে জটিল কোনো বিষয়ে আলোচনা হয়নি।

তিনি আরও বলেন, নিজেদের স্বার্থেই ঢাকা-দিল্লি সম্পর্ক ভালো করতে হবে। আগামী নভেম্বরে থাইল্যান্ডে অনুষ্ঠিতব্য বিমসটেক সম্মেলনের ফাঁকে দুই দেশের শীর্ষ পর্যায়ের বৈঠক হতে পারে।

লেবানন ইস্যুতে পররাষ্ট্র উপদেষ্টা বলেন, দেশটিতে কত সংখ্যক বাংলাদেশি রয়েছে, তার সঠিক সংখ্যা অজানা। দেশটির বাংলাদেশ দূতাবাসে হটলাইন চালু করা হয়েছে। এ সময় লেবানন থেকে যারা দেশে ফিরতে চান তাদের সহায়তা করা হবে বলেও জানান তিনি।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply