সাকিবের শূন্যতা পূরণ হবে দলীয় প্রচেষ্টায়: তানজিম সাকিব

|

ছবি: সংগৃহীত

ভারতের বিপক্ষে সাদা পোশাকের সিরিজে বড্ড মলিন নাজমুল হোসেন শান্ত’র দল। তবে সুযোগ আছে রঙিন পোশাকে সেই লজ্জা পুষিয়ে নেয়ার। তাতে কোচ হাথুরুসিংহের ভরসা হবেন রিয়াদ-হৃদয়-মোস্তাফিজরা। ৩ ম্যাচের সিরিজ খেলতে এরইমধ্যে ভারত পৌঁছেছে টি-টোয়েন্টি দলের বাকি ১০ ক্রিকেটার।

যেখানে মাঠ মাতানোর অপেক্ষায় তরুণ পেসার তানজিম সাকিব। ভারতের বিপক্ষে নিজের ওয়ানডে অভিষেক রাঙিয়েছিলেন রোহিত-কোহলিদের চোখে চোখ রেখে। এবার ভারতের মাটিতে টি-টোয়েন্টি সিরিজেও দেখাতে চান নিজের পেস ঝলক।

তানজিম সাকিব বলেন, আমি চেষ্টা করি যখনই যেখানে খেলবো, একদম সেরাটা যেন খেলতে পারি। সামনে ভারত সিরিজ আছে, ওই জায়গায় আমি আমার সেরাটা দেওয়ার চেষ্টা করবো। অতীতে কী হয়েছে সেটা আমাকে আত্মবিশ্বাস দেবে অবশ্যই। কিন্তু এটা আমি ওরকম মনে রাখতে চাই না। ভবিষ্যতে কী আছে সেটাতে আমি বেশি ফোকাস করতে চাই। ভারত সিরিজে চেষ্টা করবো যেন নিজের সেরাটা দিতে পারি।

সবশেষ টি-টোয়েন্টি খেলা বাংলাদেশ দল থেকে এই সিরিজে নেই দুইজন। একজন সাকিব আল হাসান অন্যজন তানভীর ইসলাম। দলের নতুন মুখ স্পিনার রাকিবুল হাসান। এরআগে এশিয়ান গেমস খেললেও মূল জাতীয় দলে এবারই প্রথম। তবে রাকিবুল জানালেন চ্যালেঞ্জ নিতে ভালোবাসেন তিনি। রাকিবুল হাসান বলেন, চ্যালেঞ্জ সবসময় থাকে, এখন এটাও একটা চ্যালেঞ্জ। আর চ্যালেঞ্জ নিয়ে খেলাটা আমি ভালোবাসি খেলতে। চ্যালেঞ্জ থাকবেই তারপরেও চ্যালেঞ্জের মুখোমুখি হয়ে, কিভাবে ভালো করা যায় সেটাই বড় লক্ষ্য থাকবে।

অবসরের ঘোষণা দেয়া সাকিব আল হাসানকে ছাড়াই ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে হবে বালাদেশকে। এই ফরম্যাটে লাল-সবুজ জার্সিতে সবচেয়ে সফল ক্রিকেটারকে ছাড়াই নতুন যুগের সূচনা করতে হবে টাইগারদের।

তানজিম হাসান সাকিব বলেন, (শূন্যতা অনুভব) অবশ্যই করবো। সাকিব ভাই বাংলাদেশের ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড়। উনি ব্যাটিং, বোলিং, ফিল্ডিং সব জায়গায় দলকে সাপোর্ট দিতো। আমরা ওই জায়গায় উনার শূন্যতা অনুভব করবো। আমরা চেষ্টা করবো টিম গেম খেলার মাধ্যমে যেন ওই শূন্যতা পূরণ করতে পারি।

আগামী ৬ অক্টোবর গোয়ালিয়রে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। সিরিজের পরের দুই ম্যাচ অনুষ্ঠিত হবে ৯ ও ১২ অক্টোবর।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply