‘নিঃস্বার্থ’ ক্রিকেটারদের দলে চাই: সুরিয়াকুমার

|

ছবি: সংগৃহীত

শনিবার হায়দরবাদে রেকর্ড চার-ছক্কার ম্যাচে বাংলাদেশকে ১৩৩ রানে বিধ্বস্ত করে ভারত। একইসঙ্গে টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশকে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করে তারা। এমন সিরিজের পর খুবই আনন্দিত সূর্যকুমার যাদব। দলের প্রয়োজন বুঝে খেলতে পারে, এমন নিঃস্বার্থ ক্রিকেটারই জাতীয় দলে চান তিনি।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতা রোহিত শার্মা, ভিরাট কোহলিদের অবসরের পর ভারতের টি-টোয়েন্টি দলের দায়িত্ব দেয়া হয় সুরিয়াকুমারকে। এই সময়ে কোচিংয়েও আসে পরিবর্তন। প্রধান কোচের দায়িত্ব নেন গৌতাম গাম্ভির। দু’জনের এই সংযোগের শুরুটা হয়েছে দারুণ। জুলাইয়ে শ্রীলঙ্কা সফরে প্রথম দুই টি-টোয়েন্টিতে জেতে ভারত। শেষ ম্যাচটি টাই হওয়ার পর সুপার ওভারে জিতে নেয় ভারতই। এরপর এবার তিন ম্যাচের সিরিজে তারা স্রেফ বিধ্বস্ত করলো বাংলাদেশকে।

গোটা সিরিজেই বাংলাদেশের বিপক্ষে ভারত খেলেছে একই অ্যাপ্রোচে। আগ্রাসী ব্যাটিং করে প্রতিপক্ষকে ঘায়েল করেছে সহজে। তিন ম্যাচের সিরিজে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করার পর সুরিয়াকুমার বলেন, দল হিসেবে আমরা অনেক কিছু অর্জন করেছি। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো নিঃস্বার্থ ক্রিকেটার দলে চাই। নিঃস্বার্থ দল হয়ে উঠতে চাই। মাঠের বাইরে যতটা সম্ভব একসঙ্গে কাটাতে চাই, মাঠের পারফরম্যান্স উপভোগ করতে চাই।

তিনি আরও যোগ করে বলেন, দলের ভেতর এমন আলোচনাই আছে। সিরিজ শুরুর আগে গৌতি (গৌতম গম্ভীর) ভাই এই কথাই বলেছিলেন, আমরা যখন শ্রীলঙ্কায় গিয়েছিলাম তখন তা বলেছিলেন যে দলের চেয়ে বড় কেউ না। কেউ যদি ৪৯ বা ৯৯ রানে থাকে তখনও তাকে দলের কথা ভেবে শট খেলতে হবে। সঞ্জুই তাই করেছে। ওর জন্য আমি খুশি।

টি-টোয়েন্টিতে ভারতের পরের চ্যালেঞ্জ দক্ষিণ আফ্রিকা সফরে চার ম্যাচের সিরিজ। টেস্ট দল তখন ব্যস্ত থাকবে অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজের প্রস্তুতিতে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply