এবার মাগুরার শেখ হাসিনা সেতুতে বালুবাহী ট্রলারের ধাক্কা, ক্ষতিগ্রস্ত পিলার

|

বালুবাহী ট্রলারের ধাক্কায় ক্ষতিগ্রস্ত হয়েছে সেতুটির পিলার।

পদ্মা সেতুর পর এবার আলোচনায় মাগুরায় শেখ হাসিনা সেতু। বালুবাহী ট্রলারের ধাক্কায় ক্ষতিগ্রস্ত হয়েছে সেতুটির পিলার। এটি নিছকই দুর্ঘটনা কি না তা তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। শুকনো মৌসুম না এলে সেতুর ক্ষতিগ্রস্ত অংশ মেরামত সম্ভব নয়, বলছেন প্রকৌশলীরা।

মাগুরার মহম্মদপুর উপজেলায় মধুমতি নদীতে, ২০২০ সালের ২২ নভেম্বর ভিডিও কনফারেন্সের মাধ্যমে নির্মিত সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যা দৈর্ঘ্যে ৬০০ মিটার ও এর নির্মাণ ব্যয় ছিল প্রায় ৬০ কোটি টাকা। দৃষ্টিনন্দন সেতুটির নাম দেয়া হয় শেখ হাসিনা সেতু।

গেল ৮ আগস্ট বিকেলে উজান থেকে ভাটির দিকে যাচ্ছিল বালুবাহী একটি ট্রলার। হঠাৎ সেটি সজোরে ধাক্কা দেয় সেতুর একটি পিলারে। এতে ক্ষতিগ্রস্ত হয় এই সেতুর নেভিগেশন গার্ড। খসে পড়ে পিলারের সিমেন্টের প্রলেপও।

স্থানীয়রা জানান, বালুবোঝাই বড় একটি ট্রলার সেতুর কাছে গিয়ে আড়াআড়ি হয়ে পিলারে আঘাত হানে। অনেক জোরে আওয়াজ হয়। ট্রলারটি দুমড়ে মুচড়ে গেলে ট্রলারের লোকজন পালিয়ে যায়।

এরইমধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেছে স্থানীয় প্রশাসন। উপজেলা নির্বাহী কর্মকর্তা জানিয়েছেন, ঘটনাটি নিছকই দুর্ঘটনা কিনা-তা তদন্ত করা হচ্ছে। চেষ্টা চলছে ট্রলার চালককে আটকের।

মহম্মদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রামানন্দ পাল বলেন, আমরা পরিদর্শন করে স্থানীয়ভাবে পুলিশকে সাথে নিয়ে তদন্ত করে দেখছি এটি নিছকই দুর্ঘটনা নাকি ইচ্ছাকৃতভাবে আঘাত হানা হয়েছে।

মহম্মদপুর থানার অসি নাসির উদ্দিন বলেন, কোন ধরণের বাহন সেতুতে ধাক্কা দিয়ে এই পিলার ক্ষতিগ্রস্ত করেছে আমরা তা তদন্ত করে বের করার চেষ্টা করছি। এর চালককে খোঁজা হচ্ছে। খুঁজে পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সেতু সংশ্লিষ্টরা বলছেন, ট্রলারের ধাক্কায় বেশ ক্ষতি হয়েছে পিলারের। তবে, শুকনো মৌসুমের আগে এটি সংস্কার সম্ভব নয়।

মহম্মদপুর উপজেলা সহকারী প্রকৌশলী বলেন, আমরা পরিদর্শন করে দেখেছি আমাদের নেভিগেশন গার্ড ভেঙে ব্রিজের সাথে লেগে গেছে। শুকনো মৌসুম ছাড়া এটি মেরামত সম্ভব না। ব্রিজের প্রায় দুই লাখ টাকার ক্ষতি হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply