২০০ কোটি টাকা চাঁদাবাজির অভিযোগে অভিনেত্রী লীনা গ্রেফতার

|

বলিউড অভিনেত্রী লীনা মারিয়া পল। ছবি: সংগৃহীত

২০০ কোটি টাকা চাঁদাবাজির অভিযোগে গ্রেফতার সুজিত সরকারের ‘মাদ্রাজ ক্যাফে’র অভিনেত্রী লীনা মারিয়া পল।

রোববার (৫ সেপ্টেম্বর) দিল্লি পুলিশের ইকোনমিক অফেন্সেস উইং তাকে গ্রেফতার করে। কারাবন্দী প্রেমিক এস চন্দ্রশেখরের হয়েই এই চাঁদাবাজি করছিলেন বলে অভিযোগ লীনার বিরুদ্ধে।

লীনা বলিউডের পরিচিত মুখ। ২০১৩ সালে ‘মাদ্রাজ ক্যাফে’তে দেখা গিয়েছিল তাকে। ঘটনাচক্রে, এই ছবির পরিচালক সুজিত সরকার।

লীনার প্রেমিক এস চন্দ্রশেখর কয়েক মাস হল কারাবন্দী। তাকে দিল্লির রোহিণী জেলে রাখা হয়েছে। তার বিরুদ্ধে চাঁদাবাজির, প্রতারণাসহ একাধিক অভিযোগ রয়েছে। সর্বমোট ২১টি অভিযোগ রয়েছে চন্দ্রশেখরের বিরুদ্ধে। বন্দি অবস্থাতেও তিনি প্রতারণা চালিয়ে যাচ্ছিলেন বলে জানতে পারে পুলিশ।

পুলিশ সূত্রে জানা যায়, এই কাজে তাকে জেলের দু’জন অফিসারও সাহায্য করছিলেন। পাশাপাশি প্রেমিকা, অভিনেত্রী লীনা এবং আরও দুই সহযোগী ছিলেন চন্দ্রশেখরের। লীনার সঙ্গে ওই দুই সহযোগী এবং অ্যাসিস্ট্যান্ট জেল সুপার এবং ডেপুটি সুপার গ্রেফতার হয়েছেন। অপরাধের কথা স্বীকারও করেছেন রোহিণী জেলের দায়িত্বে থাকা দুই কর্মকর্তা।

গত ৭ আগস্ট এক নারী পুলিশে অভিযোগে জানান, গত জুন মাসে আইন মন্ত্রণালয়ের সিনিয়র অফিসার সেজে তার সাথে যোগাযোগ করেছিলেন এক ব্যক্তি। বড় অঙ্কের টাকার বিনিময়ে তার স্বামী শিবিন্দর সিংহের জামিন পাইয়ে দেওয়ার আশ্বাস দিয়েছিলেন তারা। তার স্বামী অর্থ আত্মসাতের অভিযোগে তখন কারাগারে ছিলেন। কিন্তু কথামতো কাজ না হওয়ায় তিনি পুলিশকে জানান।

পরে তদন্তে চন্দ্রশেখরের নাম উঠে এসেছিল। পুলিশ জানতে পেরেছিল, কারাবন্দী অবস্থায় চন্দ্রশেখরই আইন মন্ত্রণালয়ের অফিসার সেজে তার সঙ্গে যোগাযোগ করেছিলেন এবং চন্দ্রশেখরের কথায় অভিযোগকারী অদিতির কাছ থেকে ২০০ কোটি টাকা নিয়েছিলেন লীনা।

সূত্র: আনন্দবাজার পত্রিকা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply