পাবনায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ১২টি দোকান ভস্মীভূত, কোটি টাকার ক্ষতি

|

অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া দোকান।

পাবনা প্রতিনিধি:

পাবনার বেড়া উপজেলায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে বাজারের একটি চাইনিজ রেস্টুরেন্টেসহ মোট বারোটি দোকান সম্পূর্ণভাবে ভস্মীভূত হয়েছে। মঙ্গলবার (২৩ মার্চ) দিবাগত রাত পৌনে একটার দিকে বেড়া পৌর এলাকার কাদের ডাক্তার মোড়ে আগুনের সূত্রপাত হয় বলে জানিয়েছে প্রত্যক্ষদর্শীরা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের মোট চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। প্রাথমিকভাবে ক্ষতির পরিমাণ এক কোটি টাকার উপরে বলে ধারণা করা হচ্ছে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে নৈশ প্রহরী সোলাইমান হোসেন জানান, রাত পৌনে একটার দিকে সানোয়ার কসমেটিকসের দোকান ও নিঝুম স্টোরের দক্ষিণ দিক থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যেই আশপাশের মোট ১২টি দোকানে আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে বেড়া ফায়ার স্টেশনের উদ্ধারকর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। পরে কাশিনাথপুর, সাঁথিয়ায় ও বাঘাবাড়ি ফায়ার স্টেশনের উদ্ধার কর্মীরা তাদের সাথে যোগ দিয়ে আগুন নেভানোর কাজে অংশ নেয়। চারটি ইউনিটের তিন ঘণ্টার প্রচেষ্টায় আগুন নেভাতে সক্ষম হন ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মী।

বেড়া ফায়ার স্টেশন অফিসার নাজমুল হক জানান, প্রাথমিকভাবে আগুনের উৎস জানা যায়নি। তবে শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় ক্ষতির পরিমাণ প্রায় এক কোটি টাকা হবে বলেও জানান তিনি।

বুধবার (২৩ মার্চ) সকালে বেড়া উপজেলা নির্বাহী অফিসার মো. সবুর আলী ঘটনাস্থলে উপস্থিত হয়ে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সাহায্যের আশ্বাস দিয়েছেন।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply