রংপুরে আগুন নেভানোর সময় যুবকের মৃত্যু নিয়ে তোলপাড়, পুলিশ-এলাকাবাসী সংঘর্ষে আহত ১০

|

ঘটনাস্থল থেকে নেয়া ছবি।

স্টাফ করেসপনডেন্ট, রংপুর:

রংপুর মহানগরীর খামারপাড়ার একটি বাড়িতে আগুন নেভানোর সময় ছাদ থেকে ধাক্কা দিয়ে নূর আলম নামের এক যুবককে ফেলে দেয়ার অভিযোগ উঠেছে। এতে নূর আলমের মৃত্যু হয়। এই ঘটনায় এলাকায় তুলকালাম কাণ্ড ঘটেছে। এ সময় এলাকাবাসীর সাথে সংঘর্ষে ২ পুলিশসহ আহত হয়েছে অন্তত ১০ জন। এ ঘটনায় এক নারীকে আটক করেছে পুলিশ। বিক্ষুব্ধ জনতা লালবাগে সড়ক অবরোধ করে রেখেছে বলে জানা গেছে।

সোমবার ( ১০ এপ্রিল) দুপুর আড়াইটায় ঘটা এ ঘটনায় সন্ধ্যা পর্যন্ত উত্তেজনা ছিল। এলাকাবাসীর অভিযোগ, বাড়ির মালিক মাজেদের ধাক্কায় ছাদ থেকে পড়ে যান নূর আলম। ঈদের পর নূরের বিয়ে হওয়ার কথা ছিল বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, দুপুর আড়াইটার দিকে খামারপাড়ার ফকির চাঁন নামের এক ব্যক্তির টিনশেড বাড়িতে আগুন লাগে। ফায়ার সার্ভিস আসার আগেই মাজেদ মিয়ার একতলা বাড়ির ছাদে উঠে এলাকাবাসী পানি দিয়ে আগুন নেভানোর চেষ্টা করছিলেন। এরই মধ্যে নূর আলম নামের এক যুবক ছাদ থেকে সিঁড়িতে পড়ে গুরুতরভাবে আহত হন। চিকিৎসার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পর তাকে মৃত বলে ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

এরইমধ্যে, প্রায় একঘণ্টার চেষ্টায় আগুন নিভিয়ে ফেলে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট।

এদিকে, নূর আলমের খবর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে এলাকাবাসী মাজেদের বাড়ি ঘিরে রেখে ভাঙচুর চালায়। পুলিশ নিবৃত্ত করতে গেলে এলাকাবাসীর সাথে সংঘর্ষ বাঁধে। এ সময় দুই পুলিশ সদস্যসহ অন্তত ১০ জন আহত হন। এক পর্যায়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যর্থ হয়ে পিছু হটে।

এরপর, বিকেল সোয়া ৫টায় অতিরিক্ত ফোর্স এনে পুলিশ ঘটনাস্থলের পরিস্থিতি নিয়ন্ত্রণে আবারও চেষ্টা চালায়। এক পর্যায়ে মাজেদের স্ত্রীকে পুলিশ আটক করে নিয়ে গেলে পরিস্থিতি কিছুটা শান্ত হয়। পরে এলাকাবাসী লালবাগে গিয়ে সড়ক অবরোধ করে। ইফতারের আগ মুহূর্তে রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান (মোস্তফা) সেখানে গিয়ে অবরোধ তুলে নেয়ার চেষ্টা করেন।

এ প্রসঙ্গে রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার (ক্রাইম) আবু মারুফ হোসেন জানান, এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে বাড়ির মালিক মাজেদ খানকে আমরা আটক করার চেষ্টা করেছি। কিন্তু তাকে পাওয়া যায়নি। তার স্ত্রীকে আটক করে থানায় আনা হয়েছে। এখন পরিস্থিতি শান্ত।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply