বহিষ্কার ও কল্যাণ পার্টির নতুন কমিটি নিয়ে যা বললেন ইবরাহিম

|

বাংলাদেশ কল্যাণ পার্টির ‘নতুন কমিটি’ গঠন ও নিজেকে ‘বহিষ্কারের’ বিষয়ে মুখ খুলেছেন মেজর জেনারেল (অব) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম। নির্বাচনে যাওয়া নিয়েও যমুনা নিউজের সঙ্গে কথা বললেন কল্যাণ পার্টির চেয়ারম্যান।

সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বলেন, একটি কাউন্সিল করে দল গঠন ও নির্বাহী কমিটি নির্বাচিত করা হয়। আর কেউ প্যাডের কাগজ ছাপিয়ে একটা দলের সভাপতি হয়ে গেলো! তাদের প্রতি আহ্বান, ভালো না লাগলে অন্যত্র আশ্রয় খুঁজে নাও। বাংলাদেশ কল্যাণ পার্টি তাতে কোনো বিব্রতবোধ করছে না।

সোমবার (১১ ডিসেম্বর) কল্যাণ পার্টির কার্যালয়ে যমুনা নিউজকে এসব কথা বলেন তিনি। জানিয়েছেন, এদিন দলের নির্বাহী কমিটির ১২৭ সদস্যদের মধ্যে ১৫ জনের সঙ্গে যোগাযোগ করতে পারেননি। বাকিদের সঙ্গে যোগাযোগ করা হয়। তাদের কেউ সশরীরে পার্টি অফিসে এসেছেন, কেউ ভার্চুয়ালি যুক্ত হয়ে তাদের মতামত দিয়েছেন।

সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বলেন, ‘নির্বাহী কমিটির সদস্যরা বলেছেন, আমরা ইবরাহিমের নেতৃত্বেই রাজনীতি করতে পছন্দ করি। অজ্ঞাতনামা ও অপরিচিত কোনো ব্যক্তিকে চেয়ারম্যান মেনে রাজনীতি করতে আমরা কল্যাণ পার্টিতে আসি নাই।’

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, এই নির্বাচনকে কেউ ঠেকাতে পারছে না। সংসদ গঠিত হবেই, যেমন ২০১৪-তে হয়েছে। শত বাধা-বিপত্তির পরও সংসদ গঠিত হয়েছে। ওই সরকারের অধীনেই দেশ ৫ বছর চলেছে। আমি ভবিষ্যৎ বাণী করতে পারবো না, তবে লক্ষণ বলছি… নির্বাচন হবে। সংসদ গঠিত হবে। আরেকটা সরকার গঠন হবে। সরকার ব্যাতীত তো বাংলাদেশ চলবে না। কে সরকার গঠন করবে এটা বড় প্রশ্ন।

আন্দোলনের মাধ্যমে সরকার পরিবর্তন হচ্ছে না উল্লেখ করে সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বলেন, আমার কাছে তো আর বিকল্প রেডি নাই। তো আমি কি করবো? আমি ১৬ বছর জনগণের পক্ষে বলেছি, ভবিষ্যতেও বলবো। শুধু ভেন্যু বদলাইলাম। ঢাকা মহানগরে বিজয়নগর পানির ট্যাংকের বদলে জাতীয় সংসদের ফ্লোরকে বেছে নিলাম, যদি আল্লাহ সুযোগ দেয়।

নির্বাচন কেমন হতে পারে, এ বিষয়ে কল্যাণ পার্টির চেয়াম্যানের জবাব, আমরা আশা করছি, সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে। আইনশৃঙ্খলা বাহিনীর নিরপেক্ষ ভূমিকার কারণে জনগণ ভোট দিতে আসবে এবং দিতে পারবে।

প্রসঙ্গত, কল্যাণ পার্টির চেয়ারম্যান পদ থেকে সৈয়দ মুহাম্মদ ইবরাহিমকে বহিষ্কার করে একাংশ দলটির নতুন কমিটি গঠনের কথা জানায় গত রোববার (১০ ডিসেম্বর)। তাতে দলের ভাইস চেয়ারম্যান শামছুদ্দিন পারভেজকে নতুন কমিটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান এবং যুগ্ম মহাসচিব মুহাম্মদ আবু হানিফকে ভারপ্রাপ্ত মহাসচিব করা হয়।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply