আন্দোলনের অংশ হিসেবেই নির্বাচনে অংশগ্রহণ: কল্যাণ পার্টি

|

জনগণের স্বার্থ রক্ষার স্বার্থে পরিচালিত আন্দোলনের অংশ হিসেবেই নির্বাচনে অংশ নিচ্ছে বাংলাদেশ কল্যাণ পার্টি। যেমন কি না ২০১৮ সালে একইরূপ আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে অংশ নিয়েছিল বিএনপির নেতৃত্বধীন ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোট। সোমবার (১১ ডিসেম্বর) দলটির মহাসচিব আবদুল আউয়াল মামুন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

কল্যাণ পার্টির একাংশের নতুন কমিটি গঠনের বিষয়েও প্রতিবাদ জানানো হয় তাতে। বিজ্ঞপ্তিতে বলা হয়, কল্যাণ পার্টির নাম ও প্যাড ব্যাবহার করে কতিপয় ব্যক্তি দল ও দলের চেয়ারম্যান নিয়ে গণমাধ্যমে প্রেরিত একটি বিজ্ঞপ্তির বিষয়ে পর্যালোচনা ও প্রতিবাদ জানাতে সোমবার স্থায়ী কমিটি ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির যৌথসভা অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন: বহিষ্কার ও কল্যাণ পার্টির নতুন কমিটি নিয়ে যা বললেন ইবরাহিম

বিজ্ঞপ্তিতে জানানো হয়, দলের চেয়ারম্যান মেজর জোনরেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম সভায় সভাপতিত্ব করেন। সভায় সর্বসম্বতিক্রমে শামছুদ্দিন পারভেজ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিটি প্রত্যাখ্যান করা হয়। কল্যাণ পার্টি অনুমোদিত গঠনতন্ত্র মোতাবেক পরিচালিত একটি নিবন্ধিত রাজনৈতিক দল। গঠনতন্ত্র ও নির্বাহী কমিটির তালিকা নির্বাচন কমিশনে জমা দেয়া আছে। এই যৌথসভা পার্টির গঠনতন্ত্র মোতাবেক কাউন্সিলের মাধ্যমে নির্বাচিত চেয়ারম্যান ও নির্বাহী কমিটির প্রতি পূর্ণ আনুগত্য প্রকাশ করেছে।

আরও বলা হয়, এই যৌথসভায় আহ্বান করা হয়, ইতিবাচক বা নেতিবাচক যেই কর্মটিই করা হোক না কেন, তা যেন দলের গঠনতন্ত্র মোতাবেক হয়। আলোচিত বিতর্কিত বিজ্ঞপ্তি প্রদানকারী ব্যক্তিরা গঠনতন্ত্রের সংশ্লিষ্ট ধারাগুলো সম্পূর্ণভাবে অবহেলা করেছেন। দলের কেউ যেন বাইরের কারো ইন্দনে বা প্ররোচনায় কোনোরূপ পদক্ষেপ গ্রহণ না করেন। আর দলের নীতিমালার সঙ্গে সহমত পোষণ করে চলতে না পারলে তিনি বা তারা যেন অন্যত্র রাজনৈতিক আশ্রয় খুঁজে নেন। তাদের জন্য আমাদের শুভেচ্ছা থাকবে।

১০ ডিসেম্বরের ওই বিজ্ঞপ্তিতে নির্বাহী কমিটির যাদের নাম উল্লেখ করা হয়েছে, তাদের মধ্যে অধিকাংশই এ ব্যাপারে অবগত নয় বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

প্রসঙ্গত, কল্যাণ পার্টির চেয়ারম্যান পদ থেকে সৈয়দ মুহাম্মদ ইবরাহিমকে বহিষ্কার করে একাংশ দলটির নতুন কমিটি গঠনের কথা জানায় গত রোববার (১০ ডিসেম্বর)। তাতে দলের ভাইস চেয়ারম্যান শামছুদ্দিন পারভেজকে নতুন কমিটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান এবং যুগ্ম মহাসচিব মুহাম্মদ আবু হানিফকে ভারপ্রাপ্ত মহাসচিব করা হয়। শামছুদ্দিন পারভেজ স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়। 

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply