বিজিপির আরও ১৫০ সদস্য পালিয়ে বাংলাদেশে, আশ্রয় নেয়ার সংখ্যা বেড়ে ১৭৯

|

বাংলাদেশ-মিয়ানমার সীমন্তবর্তী এলাকা।

সারাদেশ ডেস্ক:

মিয়ানমারের অভ্যন্তরে সংঘাতের জেরে দেশটির বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) আরও ১৫০ সদস্য বাংলাদেশে পালিয়ে এসে আশ্রয় নিয়েছেন। সোমবার (১১ মার্চ) সন্ধ্যার পর থেকে রাত ৮টার মধ্যে তারা সীমান্ত পাড়ি দিয়ে নাইক্ষ্যংছড়িতে চলে আসেন।

এর আগে, দুপুর ১২টার দিকে নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে বাংলাদেশে ঢোকেন বিজিপির ২৯ সদস্য। তাতে একদিনে ১৭৯ বিজিপি সদস্য পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছেন।

গেলো ফেব্রুয়ারিতেও বিদ্রোহীদের আক্রমণের মুখে বাংলাদেশে আশ্রয় নেয় বিজিপির সদস্যসহ দেশটির ৩৩০ জন। পরে ১৫ ফেব্রুয়ারি কক্সবাজারের উখিয়া ইনানীতে নৌ বাহিনীর জেটিঘাট থেকে জাহাজে করে তাদের মিয়ানমারে ফিরিয়ে দেয়া হয়।

এদিকে, মিয়ানমার থেকে ছোড়া গুলিতে নাইক্ষ্যংছড়ির সদর ইউনিয়ন পরিষদের সদস্য সাবের হোসেন (৪৫) সদস্য আহত হয়েছেন। তিনি ৮ নম্বর ওয়ার্ডের সদস্য। বিকেল ৫টার দিকে এ ঘটনা ঘটে।

দুপুরে বাংলাদেশে আবারও পালিয়ে আসা ২৯ বিজিপি সদস্যদের খোঁজখবর নেয়ার জন্য জামছড়ি এলাকার সীমান্তে গিয়েছিলেন সাবের হোসেন। সেখানে সীমান্তের শূন্যরেখার কাছাকাছি দাঁড়িয়ে ফোন করার সময় হঠাৎ একটি গুলি এসে তার বাঁ পায়ের হাঁটুতে লেগেছে।

পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে নিকটবর্তী কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানো হয় সাবের হোসেনকে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply