আখাউড়া ইমিগ্রেশন পুলিশের বাড়তি সতর্কতা, সীমান্তে কঠোর নজরদারিতে বিজিবি

|

আখাউড়া প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট সীমান্তপথে ভারতগামী পাসপোর্টধারী যাত্রী পারাপারে বাড়তি সতর্কতা এবং সীমান্তে কঠোর নজরদারিতে রয়েছে ইমিগ্রেশন পুলিশ ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কর্তৃপক্ষ।

মঙ্গলবার (৬ আগস্ট) দুপুরে আখাউড়া ইমিগ্রেশনে সরেজমিন খোজ নিয়ে জানাগেছে, দেশের চলমান পরিস্থিতিতে সরকারের উর্দ্ধতন কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিত্ব ও আওয়ামীলীগ সরকারের সুবিধাভোগী ও টকশোকারকদের দেশত্যাগে অঘোষিত নিষেধাজ্ঞা চলছে। যার ফলে আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন পুলিশের বাড়তি সতর্কতা নিয়েছে।

ভারতগামী পাসপোর্টধারী যাত্রীদের জিজ্ঞাসাবাদ ও যাচাই-বাছাই করে ইমিগ্রেশন কাজ সম্পূর্ণ করে তবেই ভারতগমণ করার অনুমতি দিচ্ছেন। সন্দেহ হলে তাকে ফেরত পাঠাচ্ছেন ইমিগ্রেশন কর্তৃপক্ষ। অপরদিকে সীমান্তে বিজিবি জওয়ানরাও নিরাপত্তাব্যবস্থা জোরদার করেছে। বাড়তি সর্তকার পাশাপাশি ডগস্কোয়ার্ড দিয়ে তল্লাশি চালিয়ে যাচ্ছেন।

ঢাকার যাত্রাবাড়ি থেকে আসা ভারতগামী যাত্রী সাফকাত হোসেন, হবিগঞ্জের মাসুমবিল্লাহ ও এনায়েত হোসেনসহ একাধিক যাত্রী যমুনা নিউজকে বলেন, আমরা টুরিস্ট ভিসা নিয়ে ভারতভ্রমণে আখাউড়া ইমিগ্রেশনে আসি। কিন্তু ইমিগ্রেশন কর্তৃপক্ষ বিভিন্ন খোঁজ খবর নিয়ে আমাদের যেতে দেয়নি। যদিও একই ভিসায় এপথেই একাধিকবার ভারতগমন করেছি।

কুমিল্লা থেকে আসা ভারতগামী যাত্রী মায়শারা জাহান চৌধুরী জানান, আমি কলকাতায় বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করছি। ছুটি শেষে বাবাকে সঙ্গে নিয়ে কলকাতায় যাওয়ার উদ্দেশ্যে আখাউড়া ইমিগ্রেশনে আসলে আমাকে যেতে কোন বাঁধা না দেয়া হলেও আমার বাবা মুর্শেদ চৌধুরীর বিষয়ে অনেক যাচাই-বাছাই করা হয়।

আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন ওসি খাইরুল আলম যমুনা নিউজকে বলেন, বাংলাদেশ থেকে পাসপোর্ট ভিসাধারী ভারতগামীদের সঠিকভাবে পর্যবেক্ষণ করার পরই অনুমতি দেয়া হচ্ছে। এ ব্যাপারে ইমিগ্রেশন ডেস্কে দায়িত্বশীল কর্মকর্তারাও অত্যন্ত সতর্কতার সঙ্গে প্রতিটি পাসপোর্ট যাচাই করে ভারতে যাওয়ার অনুমতি দেয়া হচ্ছে।

বর্ডার গার্ড বাংলাদেশ ৬০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এ এম জাবেদ বিন জব্বার যমুনা নিউজকে বলেন, সীমান্তে নিরাপত্তাব্যবস্থা বিজিবি জওয়ানরা সতর্কাবস্থায় রয়েছে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply