ওমিক্রন আতঙ্ক: ভারতে চালু হচ্ছে না আন্তর্জাতিক বাণিজ্যিক ফ্লাইট

|

প্রতীকী ছবি।

মহামারি করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের সংক্রমণ রোধে আগামী বছরের ৩১ জানুয়ারি পর্যন্ত আন্তর্জাতিক সকল বাণিজ্যিক ফ্লাইট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ভারত। গতকাল বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) এমন সিদ্ধান্তের কথা জানিয়েছে দেশটি। খবর দ্য হিন্দুর।

প্রতিবেদনে বলা হয়, ভারতের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ডিরেক্টরেট জেনারেল অব সিভিল এভিয়েশন (ডিজিসিএ) জানিয়েছে, যেসব দেশের সঙ্গে ভারতের এয়ার বাবল চুক্তি রয়েছে, সেসব দেশে ফ্লাইট চলাচলে কোনো বাধা নেই। এই নিষেধাজ্ঞা শুধু যাত্রীবাহী বিমানের ওপরই কার্যকর। বরাবরের মতো চালু থাকবে পণ্যবাহী আন্তর্জাতিক কার্গো ফ্লাইটগুলো।

ওমিক্রনের সংক্রমণ রোধে ভারতের সবকয়টি বিমানবন্দরেই কড়াকড়ি আরোপ করা হয়েছে। ওমিক্রনের ঝুঁকিতে থাকা দেশ থেকে আসা যাত্রীদের ওপর নজরদারি বাড়াতে দিল্লি বিমানবন্দরে ২০টি কাউন্টার বসানো হয়েছে।

উল্লেখ্য, করোনার সংক্রমণ এড়াতে গত বছরের ২২শে মার্চ থেকে আন্তর্জাতিক বিমান চলাচল বন্ধ রাখে ভারত। ২৫শে মার্চ থেকে টানা আড়াই মাসের লকডাউন চলে দেশটিতে। এরপর ধাপে ধাপে লকডাউন শিথিল করা হয়। এর আওতায় সপ্তাহে নির্দিষ্ট কয়েকটি বিমান চলাচল করে দেশটি থেকে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply