গুগলকেও ছাড়িয়ে গেছে টিকটক

|

চলতি বছরের সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট হিসেবে গুগলকে ছাড়িয়ে গেছে টিকটক। বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) ওয়েব সিকিউরিটি এবং পারফরম্যান্স প্রতিষ্ঠান ক্লাউডফ্লেয়ারের নতুন তথ্য অনুসারে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। খবর বিবিসির।

ক্লাউডফ্লেয়ারের জানায়, গত বছরের সেপ্টেম্বরে আমরা একটি নতুন প্রযুক্তি চালু করি। যার নাম রাডার টুল। এর মাধ্যমে ডেটা ট্র্যাক করে কোন ওয়েবসাইট কেমন ভিজিট হচ্ছে তা জানা যায়। ওই রাডার টুল ব্যবহার করে টিকটকের শীর্ষ স্থানে অবস্থান নিশ্চিত করা হয়েছে। গত বছরে ক্লাউডফেয়ারের তালিকায় ৭ম বা ৮ম স্থানে ছিল টিকটক। নিজেদের বর্ষ পর্যালোচনা ব্লগ পোস্টে ক্লাউডফেয়ার লিখে, চলতি বছরের ১৭ ফেব্রুয়ারি একদিনের জন্য শীর্ষস্থানে উঠে আসে টিকটক।

ক্লাউডফ্লেয়ারের আরও জানায়, মার্চ এবং মে মাসেও বেশ কিছুদিনের জন্য তালিকার শীর্ষে ছিল টিকটক। কিন্তু ১০ আগস্ট থেকে বেশিরভাগ দিনই শীর্ষে ছিল এই ওয়েবসাইট। এর মাঝে কয়েকদিন গুগল ১ নম্বরে থাকলেও অক্টোবর ও নভেম্বর জুড়ে প্রথমে ছিল টিকটক। বিশেষ করে থ্যাঙ্কসগিভিং (২৫ নভেম্বর) এবং ব্ল্যাক ফ্রাইডে (২৬ নভেম্বর) তে টিকটক ছিল শীর্ষে।

২০২১ সালে গুগলের পর জনপ্রিয়তার এই তালিকায় যথাক্রমে ছিল- ফেসবুক, মাইক্রোসফট, অ্যাপল, অ্যামাজন, নেটফ্লিক্স, ইউটিউব, টুইটার ও হোয়াটস অ্যাপ। ক্লাউডফ্লেয়ারের সবচেয়ে জনপ্রিয় ডোমেইন হওয়ার পাশাপাশি সবচেয়ে জনপ্রিয় সামাজিক মাধ্যম হিসেবে ফেসবুককেও ছাড়িয়ে গেছে টিকটক।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply