বিশ্বব্যাপী ওমিক্রন আতঙ্কে আরও ৩ হাজার ফ্লাইট বাতিল

|

করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন আতঙ্কে বিশ্বব্যাপী আরও ৩ হাজারের বেশি ফ্লাইট বাতিল হয়েছে, যার বেশিরভাগই যুক্তরাষ্ট্রগামী। একই সাথে বাড়ছে ফ্লাইট বিলম্বের সংখ্যাও। ফলে বিমানবন্দরে অপেক্ষা করতে হচ্ছে ঘণ্টার পর ঘণ্টা। এমন দুর্ভোগে ক্ষুব্ধ যাত্রীরা।

এদিকে বর্ষবরণের আয়োজনেও বাড়তে পারে ওমিক্রণ, এমন সম্ভাবনায় বাড়তি সতর্কতায় নতুন করে কড়াকড়ি আরোপ করলো ফ্রান্স, জার্মানিসহ ইউরোপের বিভিন্ন দেশ।

বিশ্বের বিভিন্ন এয়ারপোর্টে তীব্র শীতের মধ্যে এভাবেই ঘণ্টার পর ঘণ্টা ধরে যাত্রীরা অপেক্ষা করছেন। এমনকি বিমানবন্দরগুলোর সিঁড়ির পাশে বা মেঝেতেই ঠাঁই হয়েছে বিমান যাত্রীদের। গন্তব্যের উদ্দেশ্যে কখন ছেড়ে যাবে বিমান, জানা নেই সেই তথ্য। অনেকেরই রাতে থাকার জন্য হোটেল বুক করা হয়ে গেছে। কিন্তু তারা এখনও বিমানেই উঠতে পারেনি।

বড়দিন ও বর্ষবরণের ছুটিতে বেড়েছে বিমানগামীদের সংখ্যা। ফলে গেলো কয়েকদিনে গোটা বিশ্বে বাতিল হয়েছে ১১ হাজারের বেশি ফ্লাইট। আবার অনেক এয়ারলাইন্সের কর্মী সংক্রমিত হওয়ায় তারা কমিয়ে দিয়েছে ফ্লাইটের সংখ্যা।

এদিকে, থার্টিফার্স্ট নাইটের আয়োজনে ছড়াতে পারে ওমিক্রমণের ভয়াবহতা। এমন শঙ্কায় আগেভাগেই নানা বিধিনিষেধ আরোপ করছে ইউরোপের দেশগুলো। সোমবার থেকে জার্মানিতে কার্যকর হয়েছে কড়াকড়ি। এর আওতায় বন্ধ ঘোষণা করা হয়েছে নাইটক্লাব, সিনেমা হল, জিম ও সুইমিং পুল। ৩ জানুয়ারি থেকে গ্রিস এবং ফ্রান্সেও কার্যকর হবে নতুন নিষেধাজ্ঞা।

এছাড়াও করোনা সংক্রমণ বাড়তে থাকায় লকডাউনে আরও কড়াকড়ি আরোপ করেছে চীন। এ নিয়ে প্রতিবেদনটি পড়ুন এখানে

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply