খাদ্যগুদামের ১৫ লাখ টাকার গম কালোবাজারে বিক্রি; কর্মকর্তার ১৪ বছরের কারাদণ্ডাদেশ

|

রংপুর করেসপনডেন্ট:

নীলফামারীর কিশোরগঞ্জ খাদ্য গুদাম থেকে ১৫ লাখ ৪১ হাজার টাকা মূল্যের গম কালোবাজারে বিক্রি করার অভিযোগে দুদকের দায়ের করা মামলায় সাবেক খাদ্য গুদাম কর্মকর্তা আব্দুল মতিনকে ১৪ বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার (১৯ এপ্রিল) বিকেলে রংপুরের স্পেশাল জজ রেজাউল করিম এই আদেশ দেন।

রংপুরের স্পেশাল জজ আদালতের দুদক আইনজীবী হারুনর রশীদ জানান, ১৯৯০ থেকে ১৯৯৫ সাল পর্যন্ত কিশোরগঞ্জ খাদ্য গুদামে কর্মরত থাকাকালে সাবেক খাদ্য গুদাম কর্মকর্তা আব্দুল মতিন দুই দফায় ২ লাখ ৪১ হাজার টাকা ও ১৩ লাখ টাকার গম গুদাম থেকে কালোবাজারে বিক্রি করে টাকা আত্মসাৎ করেন। এ ঘটনায় দুদক আইনে তার বিরুদ্ধে দু’টি মামলা দায়ের করা হয়। তদন্ত শেষে দুদক তার বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করে। দুই মামলায় মোট ২২ জন সাক্ষী আদালতে সাক্ষ্য প্রদান করেন।

সাক্ষীদের সাক্ষ্য ও জেরা শেষে বিজ্ঞ বিচারক আসামি আব্দুল মতিনকে দোষী সাব্যস্ত করে মঙ্গলবার রংপুর স্পেশাল জজ আদালতের বিচারক রেজাউল করিম দুই মামলায় ৭ বছর করে ১৪ বছর সশ্রম কারাদণ্ডের আদেশ দেন। রায় ঘোষণার সময় আসামি আব্দুল মতিন আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে পুলিশি পাহারায় রংপুর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

দুদক আইনজীবী এ্যাডভোকেট হারুন আরও জানান, এই মামলাটি দুর্নীতি দমন ব্যুরো থাকাকালে রুজু করা হয়েছিলো। দুই মামলার মধ্যে একটি মামলার বাদী ছিলেন কিশোরগঞ্জ খাদ্য গুদাম নিয়ন্ত্রক আব্দুল ওয়াহেদ এবং অপর মামলার বাদী ছিলেন তৎকালীন দুর্নীতি দমন ব্যুরোর পরিদর্শক আব্দুস সবুর। দুদক মামলাটি সাক্ষ্য ও দালীলিক প্রমাণ দ্বারা সন্দেহাতীতভাবে প্রমাণ করতে সক্ষম হয়েছেন বলে জানান তিনি।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply