স্বাস্থ্য কমপ্লেক্সের ব্যানারে বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীর ছবি না থাকা নিয়ে সমালোচনা

|

পিরোজপুর প্রতিনিধি:

পিরোজপুরের ইন্দুরকানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অভ্যন্তরীণ চিকিৎসাসেবা চালু ও রিভার্স অসমোসিস (আরও) প্লান্ট এর উদ্বোধনী অনুষ্ঠানের ব্যানারে ছিল না বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী ছবি। আর এ নিয়ে ক্ষোভের সৃষ্টি হয়েছে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে।

স্থানীয় আওয়ামী লীগ ও জেলার নেতারা এ ঘটনায় স্বাস্থ্য প্রশাসনকে দায়ী করেছে।

শুক্রবার (২১ অক্টোবর) বিকেলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অডিটোরিয়ামে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিরোজপুর-২ আসনের সংসদ সদস্য আনোয়ার হোসেন মঞ্জু। এ সময় আরও উপস্থিত ছিলেন, পিরোজপুরের সিভিল সার্জন মোহাম্মদ হাসনাত ইউসুফ জাকী, বিএমএ পিরোজপুর শাখার সাধারণ সম্পাদক এস এম মিজানুর রহমান বাদল, ইন্দুরকানী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান এম মতিউর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা লুৎফুন্নেছা খানম, ইন্দুরকানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এনামুল হক, জাতীয় পার্টি (জেপি-মঞ্জু) এর উপজেলা কমিটির সভাপতি মো. শাহীন হাওলাদার এবং আওয়ামী লীগ ও জেপি’র বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে বক্তাদের বক্তব্যের মাঝে বজলুর রহমান মিন্টু নামে স্থানীয় আওয়ামী লীগের এক নেতা বিষয়টির প্রতিবাদ করেন। তিনি দাবি করেন, ইচ্ছাকৃতভাবেই বঙ্গবন্ধু কিংবা প্রধানমন্ত্রীর ছবি ব্যানারে ব্যবহার করা হয়নি।

ইন্দুরকানী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম মতিউর রহমান জানান, স্বাস্থ্য বিভাগ নিজেদের ইচ্ছামতো অনুষ্ঠানটি আয়োজন করেছে। আর এক্ষেত্রে আওয়ামী লীগের কাউকেই তারা বিষয়টি জানায়নি। আর ব্যানারে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি না থাকা কোনোভাবেই মেনে নেয়া যায় না।

বিএমএ পিরোজপুর জেলা কমিটির সাধারণ সম্পাদক এস এম মিজানুর রহমান বাদল জানান, অনুষ্ঠানস্থলে গিয়ে
বিষয়টি তার নজরে এসেছে। তারপর আয়োজকদের বলার পরে তারা ভুল স্বীকার করেছে।

পিরোজপুর জেলা আওয়ামী লীগ সভাপতি একেএমএ আউয়াল জানান, সরকারি অনুষ্ঠানের ব্যানারে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী ছবি থাকবে না এটা কেমন কথা। এটি অন্যায় হয়েছে। আওয়ামী লীগের সভাপতি হিসেবে তিনি এ ঘটনার প্রতিবাদ ও নিন্দা জানান।

বিষয়টি ভুল হয়েছে বলে স্বীকার করেছেন অনুষ্ঠানটির সভাপতি এবং ইন্দুরকানী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ননী গোপাল রায়। তার দাবি, যাদেরকে ব্যানার তৈরির দায়িত্ব দেয়া হয়েছিল তাদের অভিজ্ঞতার অভাবের কারণে এমনটি হয়েছে। ভবিষ্যতে এ ধরনের ভুল আর হবে না বলেও জানান তিনি।

উল্লেখ্য, ইন্দুরকানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি ২০০৮ সালে চালু হওয়ার দীর্ঘ ১৪ বছর পর এর অভ্যন্তরীণ চিকিৎসা সেবা চালু করা হয়েছে।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply