২১ কোটি ডলারের রোনালদোকে ৪৮ লাখে নেয়ার সুযোগ নেয়নি ইউরোপের ক্লাবগুলো!

|

গত মৌসুমে দলবদলের কার্যক্রম শুরুর পর প্রথমবারের মতো ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়তে চাওয়ার কথা জানান পর্তুগিজ উইংগার ক্রিস্টিয়ানো রোনালদো। এর পর বিরামহীন এই নাটকের শেষ হয় রোনালদোর আল নাসরে যোগ দেওয়ার মধ্য দিয়ে। তবে নাটক শেষ হলেও শেষ হয়নি এর রেশ।

দ্য অ্যাথলেটিক জানিয়েছে, সৌদি ক্লাবটি রোনালদোকে বছরপ্রতি ২১ কোটি মার্কিন ডলার দিচ্ছে, তার বদলে ‘মাত্র’ ৪৮ লাখ ডলারের কিছু বেশি দিয়ে নিয়ে আসার সুযোগ ছিল ইউরোপিয়ান ক্লাবগুলোর। তবে এত কম দামে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের কোনো ক্লাব আগ্রহ দেখায়নি এই মহাতারকাকে নিয়ে।

ম্যান ইউ চ্যাম্পিয়নস লিগে ব্যর্থ হওয়ার পর থেকে অন্য ক্লাব খুঁজতে শুরু করেন রোনালদো। তবে দলবদলের মেয়াদ পেরিয়ে গেলেও পছন্দের দল খুঁজে পাননি ‘সিআর সেভেন’, এমনকি মূল্য কমিয়েও।

তবে কেউই তখন আগ্রহ দেখায়নি তাকে নিয়ে। একরকম বাধ্য হয়েই ম্যান ইউ ‘তে থাকলেও মন থেকে খুশি ছিলেন না তিনি। বেশিরভাগ সময় কাটিয়েছিলেন বেঞ্চে বসেই। বিরক্ত রোনালদো একপর্যায়ে ম্যাচ শেষ হওয়ার আগে ডাগআউট ছেড়ে বেরিয়ে গিয়ে বিতর্কেও জড়ান।

বিখ্যাত পিয়ার্স মরগ্যানকে দেয়া সাক্ষাতকারে ম্যান ইউ কোচ এরিক টেন হাগ ও ক্লাব কর্মকর্তাদের ধুয়ে দিয়ে তৈরি করেন ওল্ড ট্রাফোর্ড ছাড়ার রাস্তাও। বিশ্বকাপের মাঝামাঝি সময়ে দলের সাথে চুক্তিও শেষ করে দেন রোনালদো। তবে সে সময় ইউরোপে খেলতে চাওয়ার আগ্রহ প্রকাশ করেন ৩৭ বছর বয়সী এই তারকা। পরে অবশ্য গুঞ্জন শোনা যায় তার ম্যান ইউ ছেড়ে সৌদি ক্লাব আল নাসরে যোগ দেয়ার কথা।

সিআর সেভেন এর এই দলবদলে অবশ্য তার লম্বা সময়ের এজেন্ট হোর্হে মেন্দেসও যুক্ত ছিলেন না। তার এজেন্টের চাওয়া অন্য কিছু থাওলেও এর পরিবর্তে এক আইনজীবীর সহায়তায় রোনালদোর দলবদলের আনুষ্ঠানিকতা সেরেছেন বন্ধু ও ব্যক্তিগত ম্যানেজার রিকার্ডো রেগুফে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply