নরসিংদীতে সিএনজি পাম্পের গ্যাস যাচ্ছে শিল্পকারখানায় (ভিডিও)

|

এভাবেই সিলিন্ডারে করে গ্যাস যাচ্ছে নরসিংদীর বিভিন্ন শিল্পকারখানায়।

নরসিংদী প্রতিনিধি:

সিএনজি পাম্পের গ্যাস যাচ্ছে শিল্পকারখানায়। কাভার্ড ভ্যানে সারি সারি সিলিণ্ডার বসিয়ে তা বহন করা হচ্ছে- নরসিংদীতে প্রকাশ্যে চলছে এ কার্যক্রম। এতে সংকটে পড়ছেন যানবাহন চালকরা, এমনকি ঘটতে পারে দুর্ঘটনাও। আর, তিতাসসহ স্থানীয় প্রশাসন বলছে, এভাবে গ্যাস বিক্রির কোনো নিয়ম নেই।

নরসিংদীর ভূঁইয়া সিএনজি পাম্পের মালিক সাত্তার ভূঁইয়া যমুনা টিভির ক্যামেরা দেখেই রেগে গেলেন। শাসালেন, দিলেন হুমকিও। সাত্তার ভূইয়ার রেগে যাওয়ার কারণ জানতে গিয়ে দেখা গেলো, তার পাম্প থেকে শিল্পকারখানার জন্য বিক্রি হচ্ছে সিএনজি গ্যাস। যা সম্পূর্ণ অবৈধ হলেও সাত্তার ভূইয়ার দাবি ভিন্ন। তিনি বললেন, জ্বালানি উপদেষ্টা বলেছেন- দেশের স্বার্থে ইন্ডাস্ট্রি চালু রাখতে হবে। আপনাদের প্রয়োজনে সিএনজি পাম্পগুলো থেকে শিল্পকারখানা মালিকরা গ্যাস নিতে পারবেন।

একই চিত্র ঢাকা-সিলেট মহাসড়কের মাধবদী-পাচঁদোনা, সাহেপ্রতাপ ও ইটাখোলার বেশিরভাগ পাম্পেই। গ্যাস বহনের জন্য প্রতিষ্ঠানগুলো বিশেষভাবে তৈরি করেছে কাভার্ডভ্যান। তাতে, সারিসারি বসানো হয়েছে সিলিণ্ডার। বাকি দায়িত্ব সারছে পাম্প কর্তৃপক্ষ।

এভাবে গ্যাস বহন করেন এমন এক ট্রাক চালক জানালেন, গ্যাসের কোনো প্রেশার নাই। কারণ, ওরা সিলিন্ডারে করে গ্যাস দিয়ে দিচ্ছে শিল্প কারখানায়। আরে ২০০ টাকায় যে পরিমাণ গ্যাস পেতাম এখন তারচেয়ে অনেক কম পাই।

এ নিয়ে ক্যামেরার সামনে কথা বলতে রাজি নন শিল্পমালিকরা।

এদিকে, তিতাস বলছে, এভাবে গ্যাস বিক্রির কোনো বিধান নেই। আসেনি কোনো নির্দেশনাও। এতে সংকটে পড়ছেন যানবাহন চালকরা। এভাবে গ্যাস পরিবহনে ঘটতে পারে ভয়াবহ দুর্ঘটনাও।

নরসিংদী তিতাস এর উপমহাব্যবস্থাপক প্রকৌশলী নাসিমুল ইসলাম বলেন, এভাবে গ্যাস দেয়ানেয়ার কোনো সুযোগ নাই। পুরোটাই অবৈধ। এ ব্যাপারে অভিযোগ আসলে আমাদের অধিদফতর ব্যাপারটি তদন্ত করে দেখবেন, উপযুক্ত ব্যবস্থা নেয়া হবে।

এ প্রসঙ্গে নরসিংদী জেলা প্রশাসক আবু নঈম মোহাম্মদ মারুফ বলেন, এটি অবশ্যই আইনসিদ্ধ নয়।

এ অবস্থায় পাম্প কর্তৃপক্ষকে নিয়ম মেনে গ্যাস বিক্রির আহ্বান প্রশাসনের।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply