শেখ হাসিনার পাশে থাকার প্রত্যয় ব্যবসায়ীদের

|

‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেছেন ব্যবসায়ী নেতারা। বর্তমান সরকারের প্রতি অকুণ্ঠ সমর্থন ব্যক্ত করে যেকোনো প্রতিকূলতায় পাশে থাকার অঙ্গীকার করেছেন তারা।

শনিবার (১৫ জুলাই) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) আয়োজনে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ব্যবসায়ী সম্মেলনে তারা এ প্রত্যয় ব্যক্ত করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন। আর এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন এতে সভাপতিত্ব করেন। ব্যবসায়ীদের পক্ষে থেকে তিনি বলেন, ব্যবসা-বাণিজ্যের উন্নয়নে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভবিষ্যতে আবারও বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

মো. জসিম উদ্দিন প্রধানমন্ত্রীর উদ্দেশে তার বক্তব্যে বলেন, আপনি যেভাবে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন সেটি ধরে রাখার জন্য আপনাকে প্রয়োজন। ব্যবসায়ীদের বিদ্যমান সমস্যাগুলো আপনার মাধ্যমে আমরা সমাধান করতে চাই। এ জন্য সব ব্যবসায়ী ঐক্যবদ্ধ হয়েছেন। তারা আগামীতে আপনার নেতৃত্বে বিদ্যমান সমস্যাগুলোকে সমাধান করতে চান।

এফবিসিসিআইয়ের জ্যেষ্ঠ সহসভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বলেন, দেশীয় শিল্পের বিকাশ, বাণিজ্য সম্প্রসারণ, বিদেশি বিনিয়োগ আকর্ষণ অবকাঠামো উন্নয়নে প্রধানমন্ত্রী মেগা প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছেন। পরিবর্তনশীল বিশ্ব অর্থনীতির সঙ্গে আধুনিকতার উৎকর্ষে বদলে যাবে বাংলাদেশ। আমি মনে করি সরকার ও বেসরকারি খাতের সমন্বিত প্রচেষ্টায় আমরা একটি স্মার্ট বাংলাদেশ গড়তে সক্ষম হব। সে জন্য শেখ হাসিনার সরকার, বারবার দরকার।

এফবিসিসিআইর সাবেক সভাপতি মাহবুবুর রহমান বলেন, আগামীতে আমাদের উন্নয়ন অব্যাহত রাখতে প্রয়োজন উৎপাদন সক্ষমতা বাড়ানো। এরজন্য শিল্প কৃষি সেবাখাতে অব্যাহত বিদ্যুৎ সরবরাহের নিরবিচ্ছিন্ন রাখার প্রচেষ্টা নিতে হবে। ঢাকা-চট্টগ্রাম হাইওয়ে ভবিষ্যতে আট লেন রাস্তা করে সমস্যার সমাধান করা যাবে না।

চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম বলেন, শেখ হাসিনার সরকার, বারবার দরকার। এর কোনো বিকল্প নাই। আমরা আপনার সঙ্গে ছিলাম, আছি, থাকবো।

সম্মেলনে আরও বক্তব্য রাখেন ব্যাংকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (বিএবির) সভাপতি নজরুল ইসলাম মজুমদার,ব্যবসায়ী নেতা কাজী আকরাম উদ্দিন আহমদ, ইউসুফ আবদুল্লাহ হারুন, হা-মীম গ্রুপ অব কোম্পানিজের চেয়ারম্যান এ কে আজাদ, সেলিম ওসমান, নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমেদ, বেঙ্গল গ্রুপের চেয়ারম্যান মোরশেদ আলম, বিজিএমএই এর সভাপতি ফারুক হাসান, ফরেন ইনভেস্টরস চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফআইসিসিআই) সভাপতি নাসের এজাজ বিজয়, মেঘনা গ্রুপের চেয়ারম্যান মোস্তফা কামাল, এফবিসিসিআই এর সাবেক সভাপতি মীর নাসির হোসেন, এইচএসবিসি ব্যাংকের সিইও মাহবুবুর রহমান, মোহাম্মদ আলী, বাংলাদেশ ওষুধ শিল্প সমিতির সহসভাপতি ও ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের চেয়্যারম্যান আবদুল মুক্তাদির, ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) সভাপতি সামির সাত্তার, সাইফুল ইসলাম, ব্যবসায়ী নেত্রী সেলিনা মেরী, নিহাদ কবির, প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আহসান খান চৌধুরী, আনোয়ারুল আলম চৌধুরী পারভেজ, বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সভাপতি রাসেল টি আহমেদসহ অনেকে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply