হাসপাতালে বাফুফে সভাপতি সালাউদ্দিন

|

দেশের ফুটবল ইতিহাস টানলে যার কথা প্রথমেই আসে, তার নাম কাজী সালাউদ্দিন। বাংলাদেশ ফুটবলের লিভিং লেজেন্ড। চার মেয়াদে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতির দ্বায়িত্ব পালন করছেন তিনি। আছেন সাফের সভাপতি হিসেবেও। কিন্তু হঠাৎই হৃদযন্ত্রের সমস্যায় হাসপাতালে ভর্তি হতে হয়েছে তাকে। বর্তমানে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন তিনি।

বিভিন্ন স্বাস্থ্য পরীক্ষার পর ৭০ বছর বয়সী সালাউদ্দিনের হৃদযন্ত্রে ধরা পড়ে কয়েকটি ব্লক। জরুরি ভিত্তিতে করতে হয়েছে এনজিওগ্রাম।চিকিৎসকদের সিদ্ধান্ত অনুযায়ী যেতে হবে ছুরি কাচির নিচে। করতে হবে বাইপাস সার্জারি। তবে কবে নাগাদ অস্ত্রোপচার হবে, সেটা এখনও জানা যায়নি।

প্রায় এক দশক আগে একই সমস্যা নিয়ে হয়েছিলেন চিকিৎসকের শরণাপন্ন। তখনও ভর্তি হতে হয়েছিল হাসপাতালে। অনেক দিন পর আবারও সেই হৃদযন্ত্রের সমস্যায় হাসপাতালে ভর্তি হতে হয়েছে তাকে। আরও একটি জরুরি পরীক্ষার পর নেয়া হবে সিদ্ধান্ত। তবে বয়স ৭০ হওয়ায় সালাউদ্দিনের জন্য অস্ত্রোপচার এক প্রকার ঝুঁকিও। সকল শুভাকাঙ্ক্ষীর কাছে তাই দোয়া চেয়েছেন সালাউদ্দিনের পরিবার।

উল্লেখ্য, ২০০৮ সালে প্রথমবার বাফুফের সভাপতি নির্বাচিত হন কাজী সালাউদ্দিন। ২০১২ সালে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হন তিনি। চার বছর পর নির্বাচনে কামরুল আশরাফকে হারিয়ে টানা তৃতীয়বারের মতো বাফুফে প্রধান হন সাবেক তারকা খেলোয়াড়। আর ২০২০ সালে প্রতিদ্বন্দ্বী বাদল রায়কে হারিয়ে টানা চতুর্থবার দেশের ফুটবলের দায়িত্ব পান সালাউদ্দিন।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply