মুন্সিগঞ্জ-৩: আদালতে আচরণবিধি ভঙ্গের ব্যাখ্যা দিলেন স্বতন্ত্র ফয়সাল

|

মুন্সিগঞ্জ করেসপনডেন্ট:

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে মুন্সিগঞ্জ-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ ফয়সাল বিপ্লবকে শোকজ করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি। এ ঘটনায় আদালতে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা দিয়েছেন কাঁচি প্রতীকের প্রার্থী।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দুপুরে আসনটির নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও মুন্সিগঞ্জ যুগ্ম জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক ফাহমিদা খাতুনের আদালতে উপস্থিত হন ফয়সাল। সেখানে লিখিত ব্যাখ্যা দেন তিনি।

লিখিত ব্যাখ্যার প্রেক্ষিতে আদেশটি পরবর্তীতে জানানো হবে বলে জানিয়েছেন আদালতের বিচারক।

ফয়সালের বিরুদ্ধে অভিযোগ, তিনি বিভিন্ন জায়গায় নৌকা প্রতীকের নির্বাচনী ক্যাম্প ভাঙচুর করেছেন। এ ছাড়াও মুন্সিগঞ্জ পৌরসভাকে নির্বাচনী প্রচার কেন্দ্র বানিয়ে সেখান থেকে পোস্টার, হ্যান্ডবিল বিতরণ করেন এবং সেখান থেকেই নির্বাচনী কর্মকাণ্ড পরিচালনা করেন।

এ বিষয়ে তার বিরুদ্ধে জেলা প্রশাসকের কাছে অভিযোগ করেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আল মাহমুদ বাবু, ছাত্রলীগ কর্মী এস এম কিবরিয়া এবং নৌকা প্রতীকের সমর্থক শাহ আলম।

পরবর্তীতে নির্বাচনী অনুসন্ধান কমিটি তদন্ত করে। প্রাপ্ত অভিযোগের ভিত্তিতে এবং পত্রিকায় প্রকাশিত তথ্য বিশ্লেষণে তারা জানতে পারেন, ফয়সাল নির্বাচনী আচরণবিধি অমান্য করেছেন।

এ বিষয়ে স্বতন্ত্র প্রার্থী ফয়সাল বিপ্লব বলেন, নোটিশের ভিত্তিতে আজ আদালতে উপস্থিত হয়ে ব্যাখ্যা দিয়েছেন। অভিযোগগুলো মিথ্যা ও বানোয়াট বলেও দাবি করেন তিনি। বলেন, ভবিষ্যতে আচরণবিধি মেনে চলার ক্ষেত্রে আরও সতর্ক থাকবেন।

এএস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply